আবেশের উদ্ধার নিয়ে বয়ানে ফাঁক

প্রাথমিক তদন্তে দুর্ঘটনারই ইঙ্গিত দিয়েছিল। তবু আরও নিশ্চিত হতে শনিবার ফের আবেশ দাশগুপ্তের কয়েক জন বন্ধু ও সানি পার্কের নিরাপত্তারক্ষী ও চালক মিলিয়ে ছ’জনকে ডেকে পাঠিয়ে জেরা করলেন লালবাজারের কর্তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৬ ০২:৪৯
Share:

—ফাইল চিত্র।

প্রাথমিক তদন্তে দুর্ঘটনারই ইঙ্গিত দিয়েছিল। তবু আরও নিশ্চিত হতে শনিবার ফের আবেশ দাশগুপ্তের কয়েক জন বন্ধু ও সানি পার্কের নিরাপত্তারক্ষী ও চালক মিলিয়ে ছ’জনকে ডেকে পাঠিয়ে জেরা করলেন লালবাজারের কর্তারা। পুলিশ সূত্রে খবর, উদ্ধারের যে বিবরণ বন্ধুরা দিয়েছে, তাতে এখনও কিছু ফাঁক রয়েছে। এ দিন যে ছ’জন বন্ধুকে জিজ্ঞাসাবাদ করা হয়, তাদের মধ্যে এক জন ঘটনার পরে আবেশকে হাসপাতালে নিয়ে গিয়েছিল। আর এক জনের নাম করে অভিযোগের আঙুল তুলেছে আবেশের পরিবার। এই দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরা করেন লালবাজারের শীর্ষ কর্তারা।

Advertisement

লালবাজারের এক শীর্ষকর্তা বলেন, ‘‘আবেশের বন্ধু এবং সানি পার্ক অ্যাপার্টমেন্টের নিরাপত্তারক্ষী ও চালকদের ডেকে এ দিন আবার বয়ান রেকর্ড করা হল। উদ্দেশ্য হল, আগের সঙ্গে এ দিনের বয়ানের কোনও পার্থক্য হচ্ছে কি না, তা খতিয়ে দেখা।’’ ওই কর্তা জানান, পার্টিতে উপস্থিত ছিল না, আবেশদের এমন পাঁচ জন বন্ধুকে শুক্রবার জেরা করা হয়েছে। মৃত্যুর ঘটনা নিয়ে তারা কী শুনেছে, সে সব জানতে চায় পুলিশ।

পুলিশ সূত্র জানাচ্ছে, আবেশ যে পড়ে গিয়েছিল, সে ব্যাপারে মোটামুটি নিশ্চিত হলেও সে জখম হওয়ার পর তাকে কী ভাবে এবং কত ক্ষণে উদ্ধার করা হয় এবং সে কাজে কার কী ভূমিকা ছিল— এগুলিই এখন খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এ ব্যাপারে এ দিন আবেশের বন্ধু এবং সানি পার্কের নিরাপত্তারক্ষীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পুলিশের একটি সূত্র জানাচ্ছে, উদ্ধারে কে কী ভূমিকা নিয়েছিল সে ব্যাপারে আবেশের বন্ধুদের বয়ানে কিছু অসঙ্গতি রয়েছে। এ ব্যাপারে ফের জিজ্ঞাসাবাদ করা হবে আবেশের বন্ধুদের। লালবাজারের একটি সূত্রের দাবি, এই উদ্ধারপর্ব নিয়ে ফের জিজ্ঞাসাবাদ করা হবে অমিত চৌধুরীকে। শীঘ্রই তাঁকে ডেকে পাঠানো হতে পারে।

Advertisement

সাত দিন আগে, গত শনিবার বালিগঞ্জের সানি পার্কে অমিত চৌধুরীর মেয়ের জন্মদিনের পার্টিতে হাজির হয়ে অস্বাভাবিক মৃত্যু হয় কিশোর আবেশ দাশগুপ্তর। সানি পার্কের সিসিটিভি ফুটেজ দেখিয়ে পুলিশের ইঙ্গিত, আবেশের মৃত্যু হয়েছে নিজের বাঁ-বগলে ভাঙা বোতলের কাচ ঢুকে। কিন্তু আবেশের মা রিমঝিম দাশগুপ্ত এটা মানতে রাজি নন। তাঁর দাবি, আবেশ খুন হয়েছে ও প্রভাবশালী ব্যক্তিরা অপরাধীকে বাঁচাতে প্রভাব খাটাচ্ছেন। আবেশের মৃত্যুর ঠিকঠাক তদন্ত হোক। এই দাবি জানিয়ে তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গেও দেখা করেছেন। একই দাবিতে এ দিন লেক অ্যাভিনিউতে একটি মৌনমিছিল হয়। আবেশের পরিবার, কিছু বন্ধু-সহ শতাধিক মানুষ মিছিলে অংশ নেন। ছিলেন কিছু বিশিষ্ট জন। মিছিল শেষে রিমঝিমদেবী বলেন, ‘‘এত দিন মনে হচ্ছিল আমি একা লড়াই করছি। এত মানুষ পাশে আছেন জেনে লড়াইয়ের শক্তি পাচ্ছি।’’ পুলিশ অবশ্য এ দিনও জানিয়েছে, তদন্ত শেষ হয়নি। আবেশের ফরেন্সিক ও ভিসেরা রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন