বিক্রমের গাড়ি ফেরতের আর্জি মঞ্জুর

মঙ্গলবার আলিপুর জেলা আদালতের মুখ্য বিচারক সুরঞ্জন কুণ্ডু শর্তসাপেক্ষে ওই গাড়ি ফেরতের নির্দেশ দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৭ ০৩:৩৪
Share:

টালিগঞ্জ থানার কাছে এ ভাবেই আছে গাড়িটি। মঙ্গলবার। —নিজস্ব চিত্র।

গাড়ি দুর্ঘটনায় মডেল সোনিকা সিংহ চৌহানের মৃত্যুর ২০৪ দিন পরে অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের গাড়ি ফেরতের আর্জি মঞ্জুর করলেন বিচারক।

Advertisement

মঙ্গলবার আলিপুর জেলা আদালতের মুখ্য বিচারক সুরঞ্জন কুণ্ডু শর্তসাপেক্ষে ওই গাড়ি ফেরতের নির্দেশ দিয়েছেন। আদালতের শর্ত, গাড়ির আকৃতির কোনও পরিবর্তন করা যাবে না। ১০ লক্ষ টাকা জামানত রাখার পরেই তা ফেরত নিতে হবে। বর্তমানে ওই গাড়িটি টালিগঞ্জ থানার পাশে রাখা রয়েছে।

বিক্রমের আইনজীবী বৈশ্বানর চট্টোপাধ্যায় ও অনির্বাণ গুহঠাকুরতা জানান, আদালত গাড়ি ফেরানোর শর্ত হিসেবে জানিয়েছে, সেটির ইঞ্জিন বা চেসিস নম্বর বদলানো যাবে না। গাড়িটি কাউকে বিক্রিও করতে পারবেন না জামিনে মুক্ত থাকা ওই অভিনেতা।

Advertisement

সরকার পক্ষের মুখ্য আইনজীবী রাধাকান্ত মুখোপাধ্যায় বলেন, ‘‘দিন কয়েক আগে গাড়িটি ফেরত নেওয়ার আবেদন করেছিলেন বিক্রম। সেই মতো বিচারক তদন্তকারী অফিসারকে তিন দিক থেকে বর্তমান অবস্থায় থাকা গাড়িটির ছবি তুলে জমা দিতে বলেছিলেন। এ দিন সেই ছবি জমা দিয়েছেন তদন্তকারী অফিসার।’’

২৯ এপ্রিল ভোরে লেক মলের সামনে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় সোনিকার। আহত হন চালকের আসনে থাকা বিক্রম। তাঁর বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা করে পুলিশ। পুলিশের অভিযোগ, তদন্তে উঠে আসে, অতিরিক্ত নেশা করে গাড়ি চালাচ্ছিলেন ওই অভিনেতা। গাড়ির গতি ছিল ঘণ্টায় প্রায় ১০৫ কিমি।

মুখ্য সরকারি আইনজীবী বলেন, ‘‘দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি মামলার মূল সাক্ষ্যপ্রমাণ। বিচার পর্বে সেটিই পেশ করা হবে। ফলে তার বিকৃতি ঘটানো হলে মামলা ব্যাহত হবে, সেটাই আদালতে জানানো হয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন