ক্যাম্পাসে গন্ডগোলের অভিযোগ

চার নম্বর গেটের পাশেই কলা বিভাগের ছাত্র সংসদের ঘর। অভিযোগ, তরুণীকে এবং তাঁর সঙ্গীদের ওই ঘরে বসানোর চেষ্টা করা হয়। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক দেবরাজ দেবনাথের অভিযোগ, এর পরেই ওই তরুণী ভাঙচুর চালাতে থাকেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৭ ০২:১২
Share:

ছবি: সংগৃহীত।

ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ ও মাদক সেবন নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বিতর্ক চলছেই। তারই মধ্যে বৃহস্পতিবার রাত গড়িয়ে ভোর পর্যন্ত চলল বহিরাগত মত্ত তরুণ-তরুণীদের ঝামেলা, ভাঙচুর।

Advertisement

সূত্রের খবর, ওই দিন রাত সাড়ে দশটা নাগাদ চার বহিরাগতকে মত্ত অবস্থায় হস্টেলের আবাসিকেরা বিশ্ববিদ্যালয়ের মাঠ থেকে ধরেন। এর পরে তাঁরা বেরিয়ে যাওয়ার জন্য চার নম্বর গেটের দিকে গেলে রক্ষীরা আটকান। ইতিমধ্যে গেট দিয়ে বাইরে যাওয়ার জন্য এসে পৌঁছন আরও এক তরুণ এবং তরুণী। অভিযোগ, দু’জনেই মত্ত ছিলেন। তরুণী নিজেকে প্রাক্তন ছাত্রী বলে দাবি করেন। কিন্তু তাঁর কাছে পরিচয়পত্র মেলেনি।

চার নম্বর গেটের পাশেই কলা বিভাগের ছাত্র সংসদের ঘর। অভিযোগ, তরুণীকে এবং তাঁর সঙ্গীদের ওই ঘরে বসানোর চেষ্টা করা হয়। ছাত্র সংসদের সাধারণ সম্পাদক দেবরাজ দেবনাথের অভিযোগ, এর পরেই ওই তরুণী ভাঙচুর চালাতে থাকেন। জানলার কাচ ও দেওয়ালে ঘুষি মারেন। কাচে হাত কেটে যায়। অভিযোগ, রক্ষী ও পড়ুয়ারা থামাতে গেলে ওই তরুণী তাঁদেরও আক্রমণ করেন। আহত হন দুই রক্ষী এবং এক জন পড়ুয়া। খবর পেয়ে আসেন যুগ্ম রেজিস্ট্রার। তিনি বিষয়টি স্থানীয় থানায় জানান। পরে কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে ছ’জনের মধ্যে দু’জনকে গ্রেফতার করা হয়। তবে ওই তরুণী গ্রেফতার হননি। দেবরাজের দাবি, ভোরের দিকে ছাত্রেরাই বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুল্যান্সে তরুণীকে হাসপাতালে নিয়ে যান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন