মাঝেরহাটে বিকল্প রাস্তা তৈরির কাজ সম্পূর্ণ

বুধবার রাতেই ওই কাজ সম্পূর্ণ হয়েছে বলে দুই দফতর সূত্রে খবর। তবে নতুন রাস্তা এ দিন খোলা হয়নি। ছোটখাটো কিছু কাজ এবং প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষার জন্য অতিরিক্ত এক দিন হাতে রাখা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ০১:০০
Share:

বেইলি ব্রিজ মাঝেরহাটে।

মাত্র কুড়ি দিনে মাঝেরহাটে লেভেল ক্রসিং এবং বিকল্প রাস্তা তৈরির কাজ সম্পূর্ণ করল রেল এবং পূর্ত দফতর।

Advertisement

বুধবার রাতেই ওই কাজ সম্পূর্ণ হয়েছে বলে দুই দফতর সূত্রে খবর। তবে নতুন রাস্তা এ দিন খোলা হয়নি। ছোটখাটো কিছু কাজ এবং প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষার জন্য অতিরিক্ত এক দিন হাতে রাখা হয়েছে। শুক্রবার বিকেলে ওই রাস্তা পুলিশের পক্ষ থেকে খুলে দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। সে ক্ষেত্রে চতুর্থীর আগেই মাঝেরহাট সেতুর নীচের বিকল্প রাস্তা চালু
হয়ে যেতে পারে। তাতে বিশেষ সুবিধা হবে দর্শনার্থীদের।

পূর্ত দফতর সূত্রে খবর, গত সোমবার বেইলি ব্রিজ বসানোর কাজ সম্পূর্ণ হওয়ার পরে দু’দিনের মধ্যে লাগোয় অ্যাপ্রোচ রোড তৈরির কাজ শেষ করা হয়। ট্র্যাফিকের সিগন্যাল, সঙ্কেত এবং আলো বসানোর কাজ চলছে। আজ, বৃহস্পতিবারের মধ্যে সেই কাজ সম্পূর্ণ হওয়ার কথা।

Advertisement

রেল কর্তাদের দাবি, এত অল্প সময়ে লেভেল ক্রসিং তৈরি করার নজির নেই। গত ১৯ সেপ্টেম্বর রেল বোর্ডের কাছ থেকে লেভেল ক্রসিং তৈরির অনুমতি পাওয়ার পরে যুদ্ধকালীন তৎপরতায় রেলের ক্রসিং পয়েন্ট, সিগন্যাল এবং ওভারহেড তারের খুঁটি সরানোর কাজ শেষ করা হয়। পাশাপাশি রাজ্য পূর্ত দফতরের সঙ্গে সমন্বয় রক্ষা করে নির্দিষ্ট সময়ের আগেই কাজ সম্পূর্ণ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন