Illegal Weapons

ভোট তৎপরতার মধ্যেই সাত সকালে প্রচুর বেআইনি অস্ত্র উদ্ধার কলকাতায়, গ্রেফতার ৩

শনিবার সাত সকালে আগ্নেয়াস্ত্রগুলি উদ্ধার হয় বলে জানা গিয়েছে। এ নিয়ে ময়দান থানায় অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ১৮:৪৪
Share:

উদ্ধার হওয়া পিস্তল ও ম্যাগাজিন। —নিজস্ব চিত্র

ভোটের আগে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সেই নিয়ে টানাপড়েন চলাকালীনই কলকাতায় প্রচুর বেআইনি অস্ত্র উদ্ধার করল পুলিশ। ভিন্ রাজ্য থেকে আগ্নেয়াস্ত্রগুলি বাংলায় পাচার করা হচ্ছিল বলে অভিযোগ। এই ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

শনিবার সাত সকালে আগ্নেয়াস্ত্রগুলি উদ্ধার হয় বলে জানা গিয়েছে। এ নিয়ে ময়দান থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে স্ট্র্যান্ড রোডের উপর বাবুঘাট বাস স্ট্যান্ডে মোতায়েন ছিল কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা। শেষ পর্যন্ত ইডেন গার্ডেন স্টেশন চত্বরে অভিযুক্তদের নাগাল মেলে।

পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে এক জন পুরুষ, অন্য জন মহিলা। ২৩ বছর বয়সি শাহরুখ আদতে বসিরহাটের বাসিন্দা। ৩৭ বছরের ইয়াসমিন বেগম ওরফে রোশনির বাড়ি বারুইপুরে। তল্লাশি চালিয়ে ইয়াসমিনের কাছ থেকেই ৪টি ৯ এমএম পিস্তল এবং ৮টি ম্যাগাজিন উদ্ধার হয়। ২টি ৯ এমএম পিস্তল এবং ৪টি ম্যাগাজিন উদ্ধার হয় শাহরুখের কাছ থেকে।

Advertisement

সেখান থেকে অভিযুক্তদের গ্রেফতার করে ময়দান থানায় আনা হয়। জেরায় জানা যায়, বিহারের ভাগলপুর থেকে আগ্নেয়াস্ত্র সমেত বাসে চেপে কলকাতা পৌঁছন তাঁরা। বারুইপুরের আবগুল সেলিম গাজি নামের এক ব্যক্তির হাতে সেগুলি পৌঁছে দেওয়ার নির্দেশ ছিল তাঁদের কাছে।

অভিযুক্তদের বয়ানের ভিত্তিতে এ দিন সেলিমের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। তাঁকেও গ্রেফতার করা হয়েছে। আরও অস্ত্রশস্ত্রের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। খোঁজ চলছে সেলিমের সহযোগীদেরও। ধৃতদের হেফাজতে নিয়ে জেরা করতে চায় পুলিশ। তার জন্য আদালতে আবেদন জানানোর প্রক্রিয়া চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন