sourav ganguly

ভাল আছেন সৌরভ, হাসপাতাল থেকে রবিবার সকালে বাড়ি ফেরার সম্ভাবনা

সৌরভ গঙ্গোপাধ্যায় ঠিকমতো খাওয়া দাওয়া করছেন। রাতে ভাল ঘুম হয়েছে। আগের থেকে অনেকটাই সুস্থ বোধ করছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২১ ১৬:৫৬
Share:

ভাল আছেন। রবিবার সকালে বাড়ি ফিরতে পারেন সৌরভ। ফাইল চিত্র

ভাল আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ঠিকমতো খাওয়া দাওয়া করছেন। রাতে দারুণ ঘুম হয়েছে। আগের থেকে অনেকটাই সুস্থ বোধ করছেন। তাই রবিবার সকালেই হাসপাতাল থেকে বাড়ি ফিরছেন বিসিসিআই প্রধান। আনন্দবাজার ডিজিটালকে এমনটাই জানালেন সৌরভের অন্যতম চিকিৎসক ডাক্তার সপ্তর্ষি বসু।

Advertisement

শনিবার তিনি বললেন, “রবিবার সকালে ওঁকে ছুটি দেওয়ার পরিকল্পনা আছে। কারণ ওঁর শারীরিক অবস্থা বেশ ভালো। চিকিৎসায় দ্রুত সাড়া দিচ্ছেন বোর্ড প্রধান। তাই দ্রুত ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।” এরপর তিনি বললেন, “গত কয়েক বছর ধরে সৌরভ পরিমিত খাওয়া দাওয়া করেন। প্রতিদিন নিয়ম করে জিম করেন। ওঁর এরকম হওয়াটা একটা দুর্ভাগ্যজনক ঘটনা। যদিও এখন চিন্তার কোনও কারণ নেই। আগামী কয়েক দিন বিশ্রামের পরেই উনি আবার আগের মতো স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন।”

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে গত ২ জানুয়ারি প্রথম হাসপাতালে ভর্তি হন সৌরভ। সে বার একটি স্টেন্ট বসানো হয়। তার পর এক সপ্তাহের মধ্যে বাড়িও ফিরে যান। কিন্তু বুধবার ফের বুকে ব্যথা নিয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। ধমনীর ব্লকেজ বেড়ে যাওয়ায় ফের দু’টি স্টেন্ট বসানো হয়।

Advertisement

মুম্বইয়ে স্টেন্ট বসানোর পরিকল্পনা থাকলেও কেন এত তড়িঘড়ি সিদ্ধান্ত নেওয়া হল? মহারাজের পারিবারিক ডাক্তারের প্রতিক্রিয়া, “প্রথমবার অস্ত্রোপচারের পরে এত কম সময়ের মধ্যে দুটি স্টেন্ট বসাতে আমরা রাজি ছিলাম না। তবে ভবিষ্যতে আরও দুটি স্টেন্ট বসানোর পরিকল্পনা ছিলই। এই হাসপাতালে আসার পর ওঁর ইসিজি করা হয়। হৃদযন্ত্রে কিছু সমস্যা দেখা দেয়। তারপর আমরা বোর্ড গঠন করে ওঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করি। অ্যাঞ্জিওপ্লাস্টির পর সৌরভ ভাল আছেন। তাই রবিবার ওঁকে ছুটি দেওয়া হবে।”

এই মুহূর্তে হাসপাতালের ‘মহারাজা শুট’-এ আছেন ভারতীয় ক্রিকেটের মহারাজ। পরিবার ও কাছের বন্ধুদের সঙ্গে খোশ মেজাজে আড্ডা দিছেন। এবার শুধু ঘরে ফেরার পালা, যা তাঁর অনুরাগীদেরও স্বস্তি দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন