Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিজয় হজারে, বিনু মাঁকড়, মেয়েদের এক দিনের টুর্নামেন্ট হবে জানাল বিসিসিআই

করোনার জন্য অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছে বলে বোর্ডের তরফে জানানো হয়েছে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জানুয়ারি ২০২১ ১৩:২৮
রাজ্যগুলিকে বোর্ডের তরফে জিজ্ঞাসা করা হয় রঞ্জি নাকি বিজয় হজারে কোন টুর্নামেন্ট খেলতে তারা আগ্রহী।

রাজ্যগুলিকে বোর্ডের তরফে জিজ্ঞাসা করা হয় রঞ্জি নাকি বিজয় হজারে কোন টুর্নামেন্ট খেলতে তারা আগ্রহী।
ছবি: পিটিআই

অরুণ লাল জানিয়েছিলেন রঞ্জি ট্রফি হচ্ছে। বাংলা দল প্রস্তুতিও শুরু করেছিল সেই অনুযায়ী। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) যদিও শনিবার জানিয়ে দিল এই মরসুমে রঞ্জি ট্রফি আয়োজন করা সম্ভব হচ্ছে না। রঞ্জি না হলেও, বিজয় হজারে ট্রফি খেলা হবে জানাল বোর্ড।

বিসিসিআই-এর তরফে সচিব জয় শাহ বলেন, “আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ মেয়েদের ক্রিকেট শুরু করা। বিজয় হজারে ট্রফির সঙ্গে মেয়েদের একদিনের টুর্নামেন্টও খেলা হবে। বিনু মাঁকড় ট্রফি অনূর্ধ্ব-১৯ ও আয়োজন করা হবে। ২০২০-২১ মরসুমের জন্য পরিস্থিতি পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

করোনার জন্য অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছে বলে বোর্ডের তরফে জানানো হয়েছে। সৈয়দ মুস্তাক আলি ট্রফির ফাইনাল ৩১ জানুয়ারি। বিজয় হজারে কবে থেকে শুরু হবে তা এখনও না জানালেও ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেই ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়তে হবে বলে জানিয়েছে বোর্ড। ৬টি মাঠে সুরক্ষা বলয় তৈরি করে খেলা হবে বিজয় হজারে। এক মাসের মধ্যে টুর্নামেন্ট শেষ করার চেষ্টা করবে বোর্ড। মার্চ মাসের শেষের দিকে শুরু হতে পারে আইপিএল। সেই টুর্নামেন্ট খেলতে যাতে ক্রিকেটারদের অসুবিধা না হয়, সেই দিকেও নজর রাখছে বিসিসিআই।

Advertisement

রাজ্যগুলিকে বোর্ডের তরফে জিজ্ঞাসা করা হয় রঞ্জি নাকি বিজয় হজারে কোন টুর্নামেন্ট খেলতে তারা আগ্রহী? বেশির ভাগ রাজ্যের তরফে ৫০ ওভারের টুর্নামেন্টকেই বেছে নেওয়া হয়েছে। রঞ্জি আয়োজন করা না গেলেও ক্রিকেটারদের আর্থিক ক্ষতি যাতে না হয় সেই দিকটাও নজরে রাখছে বোর্ড।

আরও পড়ুন

Advertisement