App Cab Driver

মাঝপথে নামিয়ে লুট, বাধা দেওয়ায় হিঁচড়ে নিল গাড়ি

শুধু ফোন ছিনতাই এবং ওই দুই তরুণী যাত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেই ক্ষান্ত হয়নি সে, গাড়ি ঘুরিয়ে পালানোর সময়ে এক যাত্রী বাধা দিলে তাঁকে হিঁচড়ে বেশ খানিকটা পথ নিয়েও যায় চালক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩১
Share:

বৃহস্পতিবার অভিযুক্ত ক্যাবচালককে গ্রেফতার করে পুলিশ। প্রতীকী ছবি।

রাতের শহরে দুই তরুণী যাত্রীকে নির্দিষ্ট গন্তব্যের আগেই জোর করে নামিয়ে দিয়ে তাঁদের মোবাইল ছিনতাইয়ের অভিযোগ উঠল এক অ্যাপ-ক্যাব চালকের বিরুদ্ধে। আরও অভিযোগ, শুধু ফোন ছিনতাই এবং ওই দুই যাত্রীর সঙ্গে দুর্ব্যবহার করেই ক্ষান্ত হয়নি সে, গাড়ি ঘুরিয়ে পালানোর সময়ে এক যাত্রী বাধা দিলে তাঁকে হিঁচড়ে বেশ খানিকটা পথ নিয়েও যায় চালক।

Advertisement

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে টালিগঞ্জ থানা এলাকার লেক মার্কেটের কাছে। রাতেই ওই দুই যাত্রী টালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে বৃহস্পতিবার অভিযুক্ত ক্যাবচালককে গ্রেফতার করে পুলিশ। ধৃতের নাম মহম্মদ আসফাক। বাড়ি কড়েয়া থানা এলাকার পাম অ্যাভিনিউয়ে। ধৃতকে বৃহস্পতিবার আলিপুর আদালতে তোলা হলে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজত হয়।

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার রাতে হালতু থেকে রাসবিহারী মোড় যাওয়ার জন্য অ্যাপ-ক্যাব বুক করেন দুই কলেজছাত্রী। অভিযোগ, নির্দিষ্ট গন্তব্যের পাঁচশো মিটার আগে চালক গাড়ি থামিয়ে দিয়ে তাঁদের গাড়ি থেকে নেমে যেতে বলে। এ নিয়ে দু’পক্ষের বচসা শুরু হলে একছাত্রীর মোবাইল ছিনিয়ে নেয় অভিযুক্ত চালক। এক পুলিশকর্তা জানান, এর পরেই গাড়ি ঘুরিয়ে আসফাক পালানোর চেষ্টা করলে এক ছাত্রী জানলা দিয়ে তাঁর মোবাইলটি নিয়ে নেওয়ার চেষ্টা করেন।সেই সময়ে চালক গাড়ির গতি বাড়িয়ে দেয়। ফলে চলন্ত গাড়ির সঙ্গে কয়েক মিটার হিঁচড়ে যান ওই ছাত্রী।রাস্তায় ঘষটে যাওয়ার ফলে জখমও হন তিনি।

Advertisement

তদন্তকারীরা জানান, ওই দুই ছাত্রী যে অ্যাপ-ক্যাব সংস্থার গাড়ি বুক করেছিলেন, তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা শুধু গাড়ির নম্বরটি দিতে পেরেছিল। কিন্তু চালকের নাম বা পরিচয়, সবই ছিল ভুয়ো।

অভিযোগ, এর ফলে তদন্তে নেমে প্রাথমিক ভাবে বেগ পেতে হয় পুলিশকে। পরে সিসিক্যামেরার ফুটেজ ও স্থানীয় ‘সোর্স’ মারফত অভিযুক্তের খোঁজ শুরু করেন তদন্তকারীরা। ক্যাবের বিবরণ দিয়ে জানতে চাওয়া হয়, কে বাকারা ওই ধরনের গাড়ি চালাচ্ছে। আর তাতেই উঠে আসে আসফাকের নাম। এর পরেই তাকে গ্রেফতার করা হয়। ধৃতের থেকে উদ্ধার হয়েছে লুট হওয়া মোবাইলটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন