টায়ার পার্ক নিয়ে তরজায় সেনাপুলিশ এবং ট্রামকর্মীরা

বিষয়টি নিয়ে সরকারি ভাবে মন্তব্য করতে চাননি রাজ্য পরিবহণ নিগমের আধিকারিকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২০ ০২:২২
Share:

এসপ্লানেডের এই টায়ার পার্ক নিয়েই বচসার সূত্রপাত। নিজস্ব চিত্র

এসপ্লানেডে রাজ্য পরিবহণ নিগমের উদ্যোগে তৈরি হওয়া টায়ার পার্ক নিয়ে সেনা কর্তৃপক্ষের সঙ্গে ট্রাম কোম্পানির কর্মীদের একাংশের বচসার পরিস্থিতি তৈরি হয় শনিবার।

Advertisement

সূত্রের খবর, এ দিন সকাল ১১টা নাগাদ সেনাপুলিশের গাড়িতে আসা আধিকারিকদের একাংশ এসপ্লানেড ট্রাম গুমটির কাছে তৈরি হওয়া ওই পার্ক নিয়ে আপত্তি তোলেন। অভিযোগ, পরে তাঁরা ওই পার্কের বেড়া এবং কাছাকাছি থাকা একটি গুমটি সরিয়ে ফেলতেও তৎপর হন। ট্রাম কোম্পানির কর্মীরা বিরোধিতা করলে বচসার পরিস্থিতি তৈরি হয়। কয়েক জন কর্মী ঘটনার ছবি তোলার চেষ্টা করলে তাঁদের মোবাইল কেড়ে নিয়ে ওই ছবি মুছে ফেলতে বাধ্য করা হয় বলেও অভিযোগ। তবে বিষয়টি নিয়ে সরকারি ভাবে মন্তব্য করতে চাননি রাজ্য পরিবহণ নিগমের আধিকারিকেরা। তাঁরা জানান, সেনা কর্তৃপক্ষ সরকারি ভাবে এখনও কিছু জানাননি।

সেনা সূত্রের দাবি, সেনাপুলিশ মাঝেমধ্যেই ময়দানে টহল দিতে যায়। কোনও রকম অনুমতিহীন নির্মাণ দেখলেই তারা সেটি সরাতে বলে। টায়ার পার্কের ক্ষেত্রে কী হয়েছে সেটা খতিয়ে দেখা হবে। প্রয়োজনে পরিবহণ দফতরের সঙ্গে কথা বলা হতে পারে।

Advertisement

মাসখানেক আগে বাতিল টায়ারকে শিল্পকর্মের চেহারা দিতে ওই পার্কের উদ্বোধন হয়। সেখানে রাজ্য পরিবহণ নিগমের বিভিন্ন ডিপো থেকে বাতিল এবং ব্যবহারের অযোগ্য টায়ার সংগ্রহ করে তাতে রং করে বিভিন্ন শিল্প সামগ্রীর আকার দেওয়া হয়েছে। কিন্তু ওই পার্ক নিয়ে কেন আপত্তি উঠল, তা বুঝতে পারেননি ঘটনার সময়ে উপস্থিত রাজ্য পরিবহণ নিগমের ওই কর্মীরা। তবে তড়িঘড়ি ওই পার্ক তৈরি করতে গিয়ে সেনার সঙ্গে যথাযথ সমন্বয় রক্ষা করা হয়েছে কি না, সে প্রশ্নও উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন