Asha Workers

আশাকর্মীদের স্বাস্থ্য ভবন অভিযানে ধুন্ধুমার! পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, অসুস্থ দু’জন

মঙ্গলবার দুপুরে সল্টলেকে স্বাস্থ্য ভবন অভিযান করেন আশাকর্মীরা। এই কর্মসূচি ঘিরে উত্তেজনা ছড়ায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় আশাকর্মীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৭
Share:

১২ দফা দাবিতে স্বাস্থ্য ভবনের সামনের বিক্ষোভ আশাকর্মীদের। নিজস্ব চিত্র।

আশাকর্মীদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা ছড়াল সল্টলেকে। মঙ্গলবার ১২ দফা দাবিতে স্বাস্থ্য ভবন অভিযান করেন আশাকর্মীরা। এই কর্মসূচি ঘিরে পুলিশের সঙ্গে আশাকর্মীদের ধস্তাধস্তি বাধে। অসুস্থ হয়ে পড়েন ২ জন আশাকর্মী। তাঁদের মধ্যে ১ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

সরকারি স্বাস্থ্যকর্মীর স্বীকৃতি দিয়ে স্থায়ী বেতন বৃদ্ধি, করোনা ভাতা-সহ ১২ দফা দাবিতে রাস্তায় নেমে প্রতিবাদ প্রদর্শন করেন আশাকর্মীরা। মঙ্গলবার দুপুর ১টা নাগাদ সল্টলেকে স্বাস্থ্য ভবনের সামনে তাঁরা জড়ো হন। এই সময়ই পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি বেধে যায়। বিক্ষোভকারীদের দাবি, এর জেরে ২ জন আশাকর্মী অসুস্থ হয়ে পড়েছেন।

পরে বিক্ষোভরত আশাকর্মীদের ১২ জনের একটি প্রতিনিধি দল স্মারকলিপি জমা দিতে স্বাস্থ্য ভবনে যায়। দাবি পূরণ না হলে আগামী দিনে প্রতিবাদের ঝাঁজ জোরালো করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আশাকর্মীরা।

Advertisement

সম্প্রতি নবান্ন সূত্রে জানা গিয়েছে, আশাকর্মীদের জন্য ২৬০৬টি নতুন পদ তৈরি করা হচ্ছে। পঞ্চায়েত ভোটের আগেই আশাকর্মীদের নিয়োগ করা হতে পারে। বিভিন্ন জেলায় আশাকর্মীর অভাব রয়েছে, সেই চাহিদার কথা মাথায় রেখেই নতুন করে নিয়োগ শুরু হবে। এর মধ্যেই ১২ দফা দাবিতে স্বাস্থ্য ভবন অভিযান করলেন আশাকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন