সাধারণের জন্য শয্যা বাড়ছে পুলিশ হাসপাতালে

ভবানীপুরে অবস্থিত কলকাতা পুলিশ হাসপাতাল শতাধিক বছরের পুরনো। এই হাসপাতালে আছেন পাঁচ জন পূর্ণ সময়ের এবং ১১ জন চুক্তিভিত্তিক চিকিৎসক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৯ ০২:৩২
Share:

পুলিশ হাসপাতাল।—ছবি সংগৃহীত।

কলকাতা পুলিশ হাসপাতালের পঞ্চাশ শতাংশ শয্যা এ বার সংরক্ষিত থাকবে সাধারণ মানুষের জন্য। সোমবার হরিশ মুখার্জি রোডে ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ-এর অনুষ্ঠানে এসে এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘কলকাতা পুলিশ হাসপাতালে যাতে আরও বেশি সংখ্যক মানুষ চিকিৎসার সুযোগ পান, সেই পরিকল্পনা করা হচ্ছে। ওই হাসপাতালে ৫০ শতাংশ শয্যা পুলিশের জন্য সংরক্ষিত থাকবে। বাকি পঞ্চাশ শতাংশে সাধারণ মানুষ চিকিৎসার সুযোগ পাবেন।’’ একই সঙ্গে পুলিশ হাসপাতালকে এসএসকেএমের সঙ্গে যুক্ত করারও পরিকল্পনা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এসএসকেএমের চিকিৎসকেরা পুলিশ হাসপাতালে এসে রোগী দেখে যাবেন।

Advertisement

ভবানীপুরে অবস্থিত কলকাতা পুলিশ হাসপাতাল শতাধিক বছরের পুরনো। এই হাসপাতালে আছেন পাঁচ জন পূর্ণ সময়ের এবং ১১ জন চুক্তিভিত্তিক চিকিৎসক। কলকাতা পুলিশের কর্মীরা ছাড়াও এখানে চিকিৎসা করাতে পারেন রাজ্য পুলিশ, সিআরপিএফ, ইস্টার্ন ফ্রন্টিয়ার রাইফেলসের কর্মীরা। ইতিমধ্যেই এই হাসপাতালের সঙ্গে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল যুক্ত আছে। সেখানকার রোগীদের জন্য বরাদ্দ রয়েছে দু’টি ওয়ার্ড। ৩০০ শয্যার পুলিশ হাসপাতালে শম্ভুনাথের জন্য ১৩০টি শয্যা সংরক্ষিত আছে। মুখ্যমন্ত্রীর এ দিনের ঘোষণার পরে আরও ২০টি শয্যা সাধারণ মানুষের জন্য সংরক্ষিত

হতে চলেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন