Bidhannagar Municipality

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য পুর শিক্ষা শিবির

বুধবার বিধাননগর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে পার্থনগরীতে রবীন্দ্র সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে চালু হল এই শিক্ষা শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২০ ০২:১৪
Share:

বিধাননগর পুরসভা।

পরীক্ষার আগে প্রস্তুতি থাকলেও ভয় কাজ করে পরীক্ষার্থীদের অনেকের মধ্যে। চাপা উদ্বেগেও ভোগে অনেকে। সেই ভয় কাটিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি আরও জোরদার করতে এ বার মাধ্যমিক পরীক্ষার্থীদের নিয়ে শিক্ষা শিবিরের আয়োজন করল বিধাননগর পুরসভা।

Advertisement

বুধবার বিধাননগর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে পার্থনগরীতে রবীন্দ্র সাঁতার প্রশিক্ষণ কেন্দ্রে চালু হল এই শিক্ষা শিবির। ২ এবং ৩ নম্বর ওয়ার্ড কমিটির উদ্যোগে তিন দিন ধরে চলবে এই শিবির। দশটি স্কুলের প্রায় সাড়ে সাতশো মাধ্যমিক পরীক্ষার্থী এ দিন এই শিবিরে যোগ দেয়। অনুষ্ঠানে হাজির ছিলেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, চেয়ারপার্সন অনিতা মণ্ডল, মেয়র পারিষদ রাজেশ চিরিমার, রহিমা বিবি (মণ্ডল)-সহ একাধিক কাউন্সিলর।

উদ্যোক্তাদের তরফে ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় জানান, এলাকার মাধ্যমিক পরীক্ষার্থীদের ভীতি কাটাতেই এমন ভাবনা। তাঁর কথায়, ‘‘পরীক্ষার আগে পরীক্ষার্থীদের আত্মবিশ্বাস বাড়াতে এই শিবির কাজে আসবে।’’ শিবিরে অভিজ্ঞ শিক্ষক ও চিকিৎসকরা পরামর্শ দেবেন পরীক্ষার্থীদের। প্রতিটি বিষয় সম্পর্কে আলাদা করে আলোচনা করবেন শিক্ষকেরা। উদ্বেগ কাটাতে চিকিৎসকদের গুরুত্বপূর্ণ পরামর্শও পাবে ওই পরীক্ষার্থীরা। স্থানীয়দের কেউ কেউ বলছেন, ‘‘সকলের পক্ষে বাড়িতে আলাদা করে বিষয় ভিত্তিক শিক্ষক রাখা সম্ভব হয় না। তাই এমন শিবির বেশি করে হলে ভাল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন