বেআইনি হোর্ডিং চিহ্নিত করছে বিধাননগর পুর নিগম

বেআইনি হোর্ডিং চিহ্নিতকরণের কাজ শুরু করে দিল বিধাননগর পুর নিগম। তার জন্য সল্টলেক, বাগুইআটি, রাজারহাট ছাড়াও ভিআইপি রোডের ধারে কত হোর্ডিং রয়েছে তার ভিডিও ফুটেজ তৈরি করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৫ ২১:১৬
Share:

বেআইনি হোর্ডিং চিহ্নিতকরণের কাজ শুরু করে দিল বিধাননগর পুর নিগম। তার জন্য সল্টলেক, বাগুইআটি, রাজারহাট ছাড়াও ভিআইপি রোডের ধারে কত হোর্ডিং রয়েছে তার ভিডিও ফুটেজ তৈরি করা হয়েছে। ওই সব হোর্ডিং কাদের তা জানতে দ্রুত পুর নিগমের তরফ থেকে নোটিশ জারি করা হবে বলে জানিয়েছেন মেয়র সব্যসাচী দত্ত।

Advertisement

উল্লেখ্য হোর্ডিং নিয়ে সল্টলেকে পরিকল্পনা থাকলেও রাজারহাট এলাকায় তা ছিল না বলেই অভিযোগ নিগম কর্তাদের একাংশের। রাজারহাট-গোপালপুর পুর এলাকা দীর্ঘদিন সিপিএমের দখলে ছিল। ওই পুরসভার তৎকালীন চেয়ারম্যান ছিলেন প্রাক্তন সিপিএম তথা বর্তমান তৃণমূলের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়।

পুর কর্তারা জানান, ১৩টি মাত্র হোর্ডিং এর কাগজপত্র পাওয়া গিয়েছে। তার বাইরে ২৫০ র বেশি হোর্ডিং রয়েছে। সেগুলির বেশিরভাগই রয়েছে ভিআইপি রোড ও তার আশপাশের এলাকায়। সেই সব হোর্ডিং এর কোনও নথি বর্তমান নিগমের কাছে নেই বলেই দাবি মেয়রের। তিনি বলেন,‘‘ আইনি ভাবে হোর্ডিং বসিয়ে আয় বাড়ানোই পুর নিগমের লক্ষ। একটি সাধারণ নোটিশ প্রথমে জারি করে হোর্ডিং ব্যবসায়ীদের থেকে হোর্ডিং এর কাগজপত্র চেয়ে পাঠানো হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন