Kolkata Bus

বাসস্ট্যান্ডে মেলার জন্য ভিআইপি রোডে ঠাঁই হয়েছিল, তীব্র অসন্তোষে সরানো হল সেই সব বাস

স্থানীয় নেতৃত্বের নির্দেশে ৪৪ এবং ৪৪এ রুটের বাসগুলি মেলার উল্টো দিকে ভিআইপি রোডে রাত-দিন দাঁড়করানো থাকছিল। যা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন স্থানীয় মানুষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ০৬:৪৭
Share:

বাগুইআটিতে ভিআইপি রোডের উপর থেকে ৪৪ এবং ৪৪এ রুটের বাস সরিয়ে সেগুলিকে সার্ভিস রোডে দাঁড় করানোর ব্যবস্থা করছে বিধাননগরের পুলিশ। ফাইল ছবি।

বাগুইআটিতে ভিআইপি রোডের উপর থেকে ৪৪ এবং ৪৪এ রুটের বাস সরিয়ে সেগুলিকে সার্ভিস রোডে দাঁড় করানোর ব্যবস্থা করছে বিধাননগরের পুলিশ। স্থানীয় সূত্রের খবর, রাজারহাট-গোপালপুর বিধানসভার তৃণমূল নেতানেত্রীদের উদ্যোগে বাগুইআটিতে ‘বাঙালিয়ানা’ নামে একটি মেলার আয়োজন করা হচ্ছে। তার জেরে ৪৪ রুটের বাসস্ট্যান্ডটি খালি করে দেওয়া হয়েছে। ওই স্ট্যান্ডের উপরেই বড় করে একটি মেলার আয়োজন হয়েছে।

Advertisement

এলাকা সূত্রের খবর, স্থানীয় নেতৃত্বের নির্দেশে ৪৪ এবং ৪৪এ রুটের বাসগুলি মেলার উল্টো দিকে ভিআইপি রোডে রাত-দিন দাঁড় করানো থাকছিল। যা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন স্থানীয় মানুষ। কী করে পুলিশ এমন অনুমতি দিল, উঠছিল সেই প্রশ্নও। ঘটনার খবর সামনে আসতেই নড়ে বসে বিধাননগর কমিশনারেটের উপরমহল।

বাগুইআটি ট্র্যাফিক গার্ডের কাছে ভিআইপি রোড থেকে বাস সরানোর নির্দেশ আসে। বৃহস্পতিবার থেকে ভিআইপি রোডের বদলে জোড়ামন্দির ও বিগ বাজার এলাকার দু’টি সার্ভিস রোডে বাসগুলি পাঠিয়ে দিয়েছে পুলিশ। বাসকর্মীরা জানান, আপাতত তাঁরা ওই জায়গাতেই বাস দাঁড় করাচ্ছেন। সমস্যা অন্য দিকে। বাসস্ট্যান্ডে চাকা সারাই, বাসের যন্ত্রাংশ সারাই, চাকায় হাওয়া দেওয়ার মতো জরুরি প্রয়োজনে অস্থায়ী দোকান ছিল। মেলার কারণে ব্যবসায়ীরা সেই সব দোকান অন্যত্র সরিয়েছেন। তাতে সমস্যায় পড়েছেন বাসচালকেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন