বিজেপির অভিযানে ধুন্ধুমার হাওড়ায়

এ দিন হাওড়ার বিভিন্ন এলাকা থেকে মিছিল করে বিজেপির কর্মীরা হাজির হন হাওড়ার শরৎ সদন মেন গেটের সামনে। মিছিল আটকাতে বিশাল বাহিনী, জল কামান নিয়ে হাজির ছিল পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ০১:৫০
Share:

—ফাইল চিত্র

ডেঙ্গির প্রতিবাদে বিজেপির ডাকা পুরসভা অভিযানকে কেন্দ্র করে সোমবার দুপুরে ধুন্ধুমার বাধল হাওড়া পুরসভার সামনে। হুড়োহুড়ি ধাক্কাধাক্কি এবং পুলিশের মৃদু লাঠির আঘাতে মহিলা-সহ কয়েক জন আন্দোলনকারী আহত হন। অভিযোগ, বিক্ষোভকারীরা পুলিশের তৈরি করা একটি ফেন্সিং ভেঙে ফেলেন। পুলিশ লাঠি উঁচিয়ে তাড়া করলে তাঁরা পালিয়ে যান। পরে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

Advertisement

গত সোমবারই নাগরিক মঞ্চের নামে বিজেপির একটি শাখা ডেঙ্গির প্রতিবাদে পুরসভা অভিযান করেছিল। এ দিনের কর্মসূচিতে হাজির ছিলেন বিজেপির রাজ্য নেতা সায়ন্তন বসু, জেলা সভাপতি (সদর) সুরজিৎ সাহা-সহ অনেকে।

বিজেপির অভিযোগ, হাওড়ায় ডেঙ্গি মহামারীর আকার নিয়েছে। মানুষ মারা যাচ্ছেন। অথচ ডেঙ্গি নিয়ন্ত্রণে পুরসভা নির্বিকার।

Advertisement

এ দিন হাওড়ার বিভিন্ন এলাকা থেকে মিছিল করে বিজেপির কর্মীরা হাজির হন হাওড়ার শরৎ সদন মেন গেটের সামনে। মিছিল আটকাতে বিশাল বাহিনী, জল কামান নিয়ে হাজির ছিল পুলিশ। পুরসভার সামনে ব্যারিকেডও করা হয়। সেই ব্যারিকেড ভেঙে দেওয়ার পরেই পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি হয়। আন্দোলনকারীরা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের কুশপুতুল পোড়ান।

হাওড়া বিজেপির জেলা সভাপতি সুরজিতবাবু বলেন, “পুর পরিষেবার এমনই বেহাল অবস্থা যে, মন্ত্রী অরূপ রায়কেও ব্লিচিং-তেল নিয়ে রাস্তায় নামতে হয়েছে। অবিলম্বে পরিষেবা চালু হোক, না হলে নির্বাচন হোক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন