BJP

বিজেপির যুব মোর্চার পুরসভা অভিযানে ধুন্ধুমার, লাঠিচার্জ-জলকামান-কাঁদানে গ্যাস পুলিশের

মিছিল ঘিরে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয়, তার জন্য মধ্য কলকাতার বিভিন্ন জায়গায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে কলকাতা পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৯ ১৪:৩৩
Share:

সম্মুখসমরে: বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করতে জলকামান পুলিশের। বৃহস্পিতবার, চাঁদনি চকে। —নিজস্ব চিত্র

বিজেপির যুব মোর্চার কলকাতা পুরসভা অভিযান ঘিরে ধুন্ধুমার ধর্মতলা চত্বরে। চাঁদনি চকে পুলিশের ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করতেই পুলিশ জলকামান ছোড়ে। বিজেপি নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে বেধড়ক লাঠিচার্জও করে পুলিশ। সেই সঙ্গে ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়-সহ বেশ কয়েকজন আহত হন। তাঁদের মধ্যে কয়েক জনকে চিকিৎসার জন্য কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাজু বন্দ্যোপাধ্যায়-সহ ৩১ জনকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

ডেঙ্গি প্রতিরোধে ব্যর্থ কলকাতা পুলিশ— এই অভিযোগ তুলে বুধবার কলকাতা পুরসভা অভিযানের ডাক দেয় বিজেপির যুব মোর্চা। এ দিন সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল এসে জমায়েত হতে শুরু করে সেন্ট্রাল অ্যাভিনিউ, চাঁদনি চক, ধর্মতলা চত্বরে। ডেঙ্গির প্রতিবাদে মশারির ভিতরে কর্মীদের রেখেও মিছিল করে বিজেপি। মিছিলে যোগ দেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষ-সহ রাজ্য বিজেপির নেতা-নেত্রীরা।

উল্টো দিকে কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয়, তার জন্য আগেভাগেই ব্যাপক নিরাপত্তার বন্দোবস্ত করেছিল পুলিশ। চাঁদনি চকে গার্ড রেল দিয়ে ব্যারিকেড করে দেয় পুলিশ। এছাড়াও মোড়ে মোড়ে বিশাল পুলিশি বন্দোবস্ত করা হয়।

Advertisement

আরও পড়ুন: এ বার তথ্যের অধিকার আইনের আওতায় প্রধান বিচারপতির দফতরও, রায় সুপ্রিম কোর্টের

আরও পড়ুন: দিঘার হোটেলে হাত-বাঁধা তরুণীর ঝুলন্ত দেহ! রহস্যভেদ হল চার বছরের শিশুর হাত ধরে

মিছিল চাঁদনি চকের কাছে আসতেই শুরু হয় পুলিশ-বিজেপি খণ্ডযুদ্ধ। ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করেন বিজেপি নেতা-কর্মীরা। এর পরেই পুলিশ পাল্টা জলকামান ছুড়ে বিজেপি নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। একই সঙ্গে কাঁদানে গ্যাসের শেল ফাটানো হয় এবং লাঠিচার্জও করা হয়। তাতে রাজু বন্দ্যোপাধ্যায়-সহ বেশ কয়েক জন বিজেপি নেতা-কর্মী আহত হন।

দেখুন ভিডিয়ো:

লাইভ আপডেট

• রাজু বন্দ্যোপাধ্যায়-সহ বহু বিজেপি নেতা-কর্মীকে গ্রেফতার করল পুলিশ

• জলকামানে আহত রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়

• ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করেও ব্যর্থ হন বিজেপি কর্মীরা

• তার জেরে ছত্রভঙ্গ বিজেপি নেতা-কর্মীরা

• লাঠিচার্জও করে পুলিশ

• ফাটানো হয়েছে কাঁদানে গ্যাসের শেলও

• বিজেপি কর্মীদের আটকাতে পুলিশের জলকামান

• চাঁদনি চকে পুলিশের ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা বিজেপি কর্মীদের

রাজু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করছে কলকাতা পুলিশ। —নিজস্ব চিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন