Suvendu Adhikari

‘সব ভিডিয়ো করে রাখছি, মঙ্গলবার হাই কোর্টকে দেব’, বাড়ির কাছে অভিষেকের সভা নিয়ে শুভেন্দু

শুভেন্দুর অভিযোগ, তাঁর সভা বানচাল করতে গুন্ডাবাহিনী নামিয়ে দিয়েছে তৃণমূল। জায়গায় জায়গায় পথ অবরোধ করেও তাঁকে আটকানো যাবে না বলে দাবি বিরোধী দলনেতার। মঙ্গলবারই আদালতে যাওয়ার ইঙ্গিত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৫:৫২
Share:

অভিষেকের সভা নিয়ে আবার হাই কোর্টে যাওয়ার ইঙ্গিত শুভেন্দুর। — ফাইল ছবি।

আদালতের নির্দেশে কাঁথির প্রভাতকুমার কলেজের মাঠে চলছে তৃণমূলের সভা। তার ঢিলছোড়া দূরত্বে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি, শান্তিকুঞ্জ। আদালতের নির্দেশ ছিল, তৃণমূলের সভার কারণে যাতে শান্তিকুঞ্জের শান্তি না বিঘ্নিত হয়, তা নিশ্চিত করতে হবে পুলিশকে। কিন্তু সভার দিন বেহালায় দাঁড়িয়ে তৃণমূলের সভা সংক্রান্ত একটি প্রশ্নের জবাবে শুভেন্দু বললেন, ‘‘ভিডিয়ো ক্যামেরায় তোলা হচ্ছে। মঙ্গলবার হাই কোর্টে বলব।’’

Advertisement

শনিবার দুপুর ২টো নাগাদ বেহালার বাড়ি থেকে বেরিয়ে ডায়মন্ড হারবার রওনা দেন শুভেন্দু। তখনই তাঁকে প্রশ্ন করা হয়, ‘‘আপনার বাড়ির সামনে বাইকবাহিনী নিয়ে কী বলবেন?’’ জবাবে শুভেন্দু বলেন, ‘‘ভিডিয়ো ক্যামেরায় তোলা হচ্ছে। মঙ্গলবার হাই কোর্টে বলব। আমরা আইন মেনে চলা মানুষ। আইনে বিশ্বাস করি, গণতন্ত্রে বিশ্বাস করি…। আমিও চাইলে মারিশদা থেকে কোলাঘাট পর্যন্ত ২০ জায়গায় কাঠের গুঁড়ি ফেলে দিতে পারি। ৩ সেকেন্ড লাগবে আমার। কিন্তু আমি করব না। পশ্চিমবাংলার লোককে দেখাব।’’

প্রসঙ্গত, দুই নেতার গড়ে জোড়া জনসভা ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি। তার মধ্যেই একে অপরের দিকে হিংসার অভিযোগও অব্যাহত। কিন্তু সভা নিয়ে যুযুধান দুই পক্ষ যে সভা শেষ করেই ক্ষান্ত দেবে না, তা স্পষ্ট শুভেন্দুর কথাতেই। আদালতের নির্দেশ পালিত হয়নি, এই অভিযোগ তুলে আবারও আদালতেরই দ্বারস্থ হতে চলেছেন শুভেন্দু। ফলে, সভা নিয়ে উত্তাপ সহজে মেটার নয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন