Bogtui Murder

বগটুই কাণ্ডে এ বার গ্রেফতার বুলু শেখ, পাম্প থেকে পেট্রল আনেন তিনিই, দাবি সিবিআইয়ের

সিবিআই সূত্রের খবর, ধৃত বুলু আর এক সঙ্গীকে নিয়ে ওই রাতে পেট্রল পাম্প থেকে তেল কিনে আনেন। সেই তেলই ছড়ানো হয় বগটুইয়ের একাধিক বাড়িতে। তার পর অগ্নিসংযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ২১:১২
Share:

বগটুই গ্রামে অগ্নিকাণ্ডে মৃত্যু হয় মোট ১০ জনের। ফাইল ছবি।

বগটুই কাণ্ডে আরও এক অভিযুক্তকে গ্রেফতার করল সিবিআই। ঘটনার পর থেকেই পলাতক ছিলেন বুলু শেখ। বুধবার তাঁকে গ্রেফতার করে সিবিআই। সিবিআই সূত্রে দাবি, বগটুই গ্রামে বাড়ি পোড়ানোর জন্য পেট্রল পাম্প থেকে পেট্রল এনেছিলেন ধৃত বুলু।

Advertisement

গত ২১ মার্চ বীরভূমের রামপুরহাটের বগটুই মোড়ে বোমার আঘাতে মৃত্যু হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান ভাদু শেখ। সেই খুনের পর রাতে বগটুই গ্রামে একাধিক বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ হয়ে ঘরেই পুড়ে মৃত্যু হয় শিশু, মহিলা-সহ ৭ জনের। পরে হাসপাতালে আরও ৩ জনের মৃত্যু হয়। সেই মামলার তদন্তে নেমে একের পর এক গ্রেফতার করতে থাকে সিবিআই। এ বার তাতেই গ্রেফতার আরও এক অভিযুক্ত।

সিবিআই সূত্রের খবর, ধৃত বুলু আর এক সঙ্গীকে নিয়ে ওই রাতে পেট্রল পাম্প থেকে তেল কিনে আনেন। সেই তেলই ছড়ানো হয় বগটুইয়ের একাধিক বাড়িতে। তার পর অগ্নিসংযোগ। যেখানে পুড়ে মৃত্যু হয় শিশু, মহিলা-সহ ৭ জনের। পরে হাসপাতালে আরও ৩ জন প্রাণ হারান।

Advertisement

বৃহস্পতিবারই বুলুকে রামপুরহাট আদালতে হাজির করায় সিবিআই। আদালত তাঁকে ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন