গোষ্ঠী সংঘর্ষে বোমা

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হরপুকুর মোল্লাপাড়ায় একটি জমি নিয়ে তৃণমূলের পঞ্চায়েত সদস্য রাজ্জাক মণ্ডলের সঙ্গে দলেরই আর এক গোষ্ঠীর বিবাদ চলছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ জুন ২০১৭ ০২:০১
Share:

প্রতীকী চিত্র।

বিতর্কিত একটি জমিতে নির্মাণকে কেন্দ্র করে দুই পক্ষে হাতাহাতি এবং তার জেরে গুলি-বোমা ছোড়ার অভিযোগ উঠল। আহত হয়েছেন দুই মহিলা সহ ৫ জন। এই ঘটনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগও উঠেছে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটছে দেগঙ্গা থানার হাদিপুর-ঝিকরা-২ গ্রাম পঞ্চায়েতের হরপুকুরে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। তবে রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হরপুকুর মোল্লাপাড়ায় একটি জমি নিয়ে তৃণমূলের পঞ্চায়েত সদস্য রাজ্জাক মণ্ডলের সঙ্গে দলেরই আর এক গোষ্ঠীর বিবাদ চলছিল। এ দিন ওই জমিতে ঘর তৈরি করছিলেন রাজ্জাক ঘনিষ্ঠ নাসির মণ্ডল-সহ কয়েক জন। নাসিরের অভিযোগ, সে সময়ে তাঁদের বাধা দেন আব্দুল কালাম, কাদের মণ্ডল ও আলি হোসেন নামে বিরুদ্ধ গোষ্ঠীর কয়েক জন। এর পরেই শুরু হয় দু’পক্ষে বোমাবাজি। গুলিও চলে বলে অভিযোগ। ভাঙচুর হয় দু’টি দোকানও।

পুলিশ জানিয়েছে, গুলি ও বোমায় জখম হন পুটি বিবি, পরভিনা বিবি, রেজাউল মণ্ডল, আসগর আলি এবং রাজ্জাক মণ্ডল। রাজ্জাক অভিযোগ করেন, ‘‘আমার হাতে ও পেটে গুলি লেগেছে।’’ অন্য দিকে স্থানীয় বাসিন্দা মীর আলি মোল্লার পাল্টা দাবি, ‘‘আমরাও তৃণমূল করি। রাজ্জাকই দলবল নিয়ে বোমা ছুড়েছে।’’

Advertisement

ঘটনাস্থল থেকে ৩০টির মতো বোমা উদ্ধার করেছে পুলিশ। দেগঙ্গা থানার আধিকারিক লিটন রক্ষিত বলেন, ‘‘জমি সংক্রান্ত বিবাদের জেরেই এই ঘটনা।’’ পুলিশের দাবি, বোমাবাজি হলেও গুলি চলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন