গাড়ির উপরে গাড়ি, জখম ২ চালক

চার নম্বর ট্যাঙ্ক থেকে বৈশাখী মোড়ের দিকে যাচ্ছিল লাল রঙের একটি গাড়ি। এ দিকে এ ই ব্লকের গলিপথ ধরে অন্য একটি গাড়ি ছুটে আসছে তখন। কিন্তু দু’টি গাড়িই গতি নিয়ন্ত্রণ করতে না পারায় লাল গাড়িটি ধাক্কা মারে গলি থেকে বেরিয়ে আসা গাড়িটিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৮ ০১:২৭
Share:

বিপর্যয়: এ ভাবেই ধাক্কা মেরে গাড়ির উপরে উঠে যায় গাড়ি। মঙ্গলবার, সল্টলেকে। নিজস্ব চিত্র।

গলি থেকে বেরোলেই বড় রাস্তা। সেখানে ট্র্যাফিক সিগন্যাল নেই, দেখা নেই পুলিশেরও। বাসিন্দাদের দাবি, সামান্য অসতর্ক হলেই ঘটে যায় দুর্ঘটনা। দৃশ্যমানতা কম থাকলে সে সম্ভাবনাও বাড়ে। ঠিক যেমন ঘটল মঙ্গলবার সকালে, সল্টলেকে চার নম্বর ট্যাঙ্কের কাছে। পথচলতি মানুষ দেখলেন, অনেকটা ফিল্মি কায়দায় একটি গাড়ি উঠে গেল অন্য একটি গাড়ির উপরে।

Advertisement

সকাল পৌনে ন’টা। চার নম্বর ট্যাঙ্ক থেকে বৈশাখী মোড়ের দিকে যাচ্ছিল লাল রঙের একটি গাড়ি। এ দিকে এ ই ব্লকের গলিপথ ধরে অন্য একটি গাড়ি ছুটে আসছে তখন। কিন্তু দু’টি গাড়িই গতি নিয়ন্ত্রণ করতে না পারায় লাল গাড়িটি ধাক্কা মারে গলি থেকে বেরিয়ে আসা গাড়িটিকে। এর জেরে লাল রঙের গাড়ির বনেটে উঠে ডিভাইডারে ধাক্কা মারে অন্য গাড়িটি। পথচারীরাই কোনও মতে দু’টি গাড়ির চালকদের বার করে আনেন। মঙ্গলবার রাতে, একটি গাড়ি মালিকের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয় লাল গাড়ির চালককে। ধৃতের নাম রবিন দাস।

বিধাননগর কমিশনারেটে পথ নিরাপত্তা সপ্তাহের ষষ্ঠ দিন ছিল এটি। ইতিমধ্যেই ঘটে গিয়েছে ছ’টি দুর্ঘটনা। মৃত্যু হয়েছে দু’জনের এবং আহত ছ’জন। পরপর দুর্ঘটনায় প্রশ্ন উঠছে, কমিশনারেট এলাকার পুলিশি নিয়ন্ত্রণ নিয়েও। যদিও পুলিশের দাবি, পরিকাঠামো ও নজরদারি বাড়ানোর পাশাপাশি সচেতনতার প্রচার চলছে।

Advertisement

এ দিনের ঘটনায় আহত দু’জনকে স্থানীয় একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে, এক জনকে ছেড়ে দেওয়া হয়েছে। অন্য জনের অবস্থা গুরুতর। বাসিন্দাদের মতে, চার নম্বর ট্যাঙ্ক থেকে বৈশাখী মোড় পর্যন্ত রাস্তায় ব্যস্ত সময়ে গাড়ির গতি বেশি থাকে। তখন গলি থেকে কোনও গাড়ি মূল রাস্তায় উঠে এলে দুর্ঘটনার সম্ভাবনা থাকেই। তাঁদের মতে, এ দিন সকালে কুয়াশা থাকায় দৃশ্যমানতা কম ছিল, এটাও দুর্ঘটনার আরও একটি কারণ। যদিও পুলিশের মতে, কুয়াশা থাকলে চালকদের সতর্ক থাকার প্রয়োজন।

বিধাননগর কমিশনারেটের এক কর্তা জানান, গলির সামনে গার্ডওয়াল বসিয়ে গতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। গলির গাড়িগুলিকে ঘুরিয়ে দুর্ঘটনায় রাশ টানা নিয়ে আলোচনা চলছে।

অন্য দিকে, এ দিন দুপুরেই রাজারহাট চৌমাথার কাছে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে যায়। আহত চালককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন