কর্তা-গিন্নি জখম, পরস্পরকে দুষে নালিশ পুলিশকে

দীর্ঘ ২০ বছরের দাম্পত্য। দু’টি ছেলেমেয়েও রয়েছে। এ-হেন এক ব্যক্তি এবং তাঁর স্ত্রী পরস্পরের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ করেছেন পুলিশের কাছে। স্ত্রীর অভিযোগ, কর্তা তাঁকে আর তাঁদের মেয়েকে কেরোসিন ঢেলে পুড়িয়ে এবং কাটারি দিয়ে কুপিয়ে মারতে চেয়েছিলেন। আর খোদ গৃহস্বামীর নালিশ, তাঁকে পুড়িয়ে মারার চেষ্টা করেন স্ত্রী। তিন জনকেই আশঙ্কাজনক অবস্থায় দু’টি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৫ ০৩:২০
Share:

দীর্ঘ ২০ বছরের দাম্পত্য। দু’টি ছেলেমেয়েও রয়েছে। এ-হেন এক ব্যক্তি এবং তাঁর স্ত্রী পরস্পরের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ করেছেন পুলিশের কাছে।

Advertisement

স্ত্রীর অভিযোগ, কর্তা তাঁকে আর তাঁদের মেয়েকে কেরোসিন ঢেলে পুড়িয়ে এবং কাটারি দিয়ে কুপিয়ে মারতে চেয়েছিলেন। আর খোদ গৃহস্বামীর নালিশ, তাঁকে পুড়িয়ে মারার চেষ্টা করেন স্ত্রী। তিন জনকেই আশঙ্কাজনক অবস্থায় দু’টি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার রাতে বাড়িতে না-থাকায় রক্ষা পেয়েছে ছেলেটি।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটে লেক গার্ডেন্সের একটি বহুতলের ফ্ল্যাটে। আহতদের নাম তুহিন বসুরায়, সর্বাণী বসুরায় এবং তিথি বসুরায়। তুহিনবাবু এবং সর্বাণীদেবীর বিয়ে হয় প্রায় ২০ বছর আগে। তুহিনবাবুর আঁকার স্কুল আছে। তাঁর স্ত্রীও একটি বেসরকারি সংস্থায় কর্মরতা। তাঁদের মেয়ে তিথি দশম শ্রেণি এবং ছেলে তীর্থরাজ অষ্টম শ্রেণিতে পড়ে। কিছু দিন ধরে বিভিন্ন পারিবারিক বিষয়ে তুহিনবাবু ও সর্বাণীদেবীর মধ্যে অশান্তি চলছিল। মঙ্গলবার সেই অশান্তি চরমে ওঠে বলে জেনেছে পুলিশ।

Advertisement

কী হয়েছিল মঙ্গলবার রাতে?

সর্বাণীদেবীর দায়ের করা অভিযোগ অনুযায়ী রাত ১টা নাগাদ কেরোসিনের গন্ধ পেয়ে তাঁর ঘুম ভেঙে যায়। তিনি দেখেন, তাঁর এবং তিথির গায়ে কেরোসিন ছিটিয়ে দিচ্ছেন তুহিনবাবু। তিনি আটকাতে গেলে তুহিনবাবু কাটারি দিয়ে তাঁদের কোপান বলে সর্বাণীদেবীর অভিযোগ। সেই সময়েই কোনও ভাবে দেশলাই কাঠি থেকে আগুন লেগে অগ্নিদগ্ধ হন তুহিনবাবু। পুলিশ জানায়, ওই ঘটনার মধ্যেই তিথি ঘর থেকে ফোন করে বাড়ির কাছে থাকা এক আত্মীয়কে এবং লালবাজার কন্ট্রোলে খবর দেয়। পুলিশ ওই ফ্ল্যাটে গিয়ে তিন জনকেই হাসপাতালে নিয়ে যায়।

সর্বাণীদেবী ‘কোনও ভাবে দেশলাই কাঠি থেকে আগুন লাগা’র কথা জানালেও তুহিনবাবুর অভিযোগ, তাঁর স্ত্রীই তাঁকে পুড়িয়ে মারার চেষ্টা করছিলেন। ঠিক কোন বিষয়কে ঘিরে ওই দম্পতির ঝগড়া এমন হানাহানির পর্যায়ে পৌঁছেছিল, প্রাথমিক তদন্তে পুলিশ তা জানতে পারেনি। তারা জানায়, একটু সুস্থ হলেই স্বামী আর স্ত্রী দু’জনকেই জিজ্ঞাসাবাদ করা হবে।

পুলিশের একাংশের বক্তব্য, ঠিক কী ঘটেছিল, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তুহিনবাবুর গায়ে কী ভাবে আগুন লাগল, প্রশ্ন আছে তা নিয়েও। এক পুলিশ অফিসারের বক্তব্য, প্রাথমিক ভাবে জানা গিয়েছে, এটা নিছক পারিবারিক গোলমালের ঘটনা। সবিস্তার তদন্তের জন্য সর্বাণীদেবী, তুহিনবাবু ও তিথির সঙ্গে কথা বলা দরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন