Brokers

সরকারি হাসপাতালে দালাল চক্র চালানোর অভিযোগ, কলকাতা পুলিশের জালে ৫

দীর্ঘ দিন ধরেই দুই সরকারি হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার বিনিময়ে রোগীর পরিবারের কাছ থেকে ১০ থেকে ৩৫ হাজার টাকা নেওয়া হচ্ছিল। দালাল চক্রের অভিযোগ পেয়ে বুধবার গুন্ডাদমন শাখা হানা দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ০২:১৫
Share:

প্রয়াগ শাহ, পঙ্কজ পাণ্ডে এবং পবিত্র মুখোপাধ্যায় (বাঁ দিক থেকে ডান দিক)। নিজস্ব চিত্র।

টাকার বিনিময়ে সরকারি হাসপাতালে রোগী ভর্তি করিয়ে দেওয়ার অভিযোগ ছিল ওঁদের বিরুদ্ধে। এমনই পাঁচ জনকে ‘দালাল’ সন্দেহে এসএসকেএম এবং এনআরএস হাসপাতাল থেকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা। ভবানীপুর এবং এন্টালি থানায় ওই পাঁচ জনের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা রুজু করা হয়েছে।

Advertisement

এসএসকেএম থেকে দু’জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের নাম উত্তম দাস (বাঁ দিকে) এবং মনোজ মল্লিক (ডান দিকে)। নিজস্ব চিত্র।

পুলিশ সূত্রে খবর, দীর্ঘ দিন ধরেই ওই দুই সরকারি হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়ার বিনিময়ে রোগীর পরিবারের কাছ থেকে ১০ থেকে ৩৫ হাজার টাকা নেওয়া হচ্ছিল। দালাল চক্রের এমন রমরমার অভিযোগ পেয়ে বুধবার গুন্ডাদমন শাখা হানা দেন। এসএসকেএম থেকে দু’জনকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের নাম উত্তম দাস এবং মনোজ মল্লিক। এনআরএস থেকে প্রয়াগ শাহ, পঙ্কজ পাণ্ডে এবং পবিত্র মুখোপাধ্যায় নামে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, ওই পাঁচ জন দীর্ঘ দিন ধরে সরকারি হাসপাতালে ‘দালাল চক্র’ চালাচ্ছেন। হাসপাতালে দুঃস্থ রোগীর পরিবারদের সঙ্গে প্রতারণা করে অনেক টাকা নিয়েছেন তাঁরা। ২৩ ফেব্রুয়ারি ধৃতদের শিয়ালদহ আদালতে হাজির করানো হবে।

তদন্তকারীদের মতে, এই চক্রের সঙ্গে আরও অনেকে জড়িত। ঘটনাটি পুলিশ খতিয়ে দেখছে এবং বাকিদের খোঁজ করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন