BT Road Construction Work

বি টি রোড সম্প্রসারণ নিয়ে বৈঠক প্রশাসনের

এ বার সোদপুরের ট্র্যাফিক মোড় থেকে ব্যারাকপুরের চিড়িয়ামোড় পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রাস্তা সম্প্রসারণের কাজ শুরু হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ০৫:১১
Share:

—প্রতীকী চিত্র।

যানবাহনের চাপ সামাল দিতে শুরু হয়েছে বি টি রোড সম্প্রসারণের কাজ। প্রথম পর্যায়ে ডানলপ থেকে সোদপুর পর্যন্ত রাস্তা চওড়া করা হয়েছে। এ বার সোদপুরের ট্র্যাফিক মোড় থেকে ব্যারাকপুরের চিড়িয়ামোড় পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রাস্তা সম্প্রসারণের কাজ শুরু হবে। সেই লক্ষ্যে শনিবার পূর্ত দফতরের উত্তর ডিভিশনের কার্যালয়ে এগ্‌জ়িকিউটিভ ইঞ্জিনিয়ার কৌশিক সেনগুপ্ত, ব্যারাকপুরের উপ নগরপাল (ট্র্যাফিক) সন্দীপ কাররা-সহ পুলিশ ও পূর্তকর্তাদের মধ্যে জরুরি বৈঠক হয়।

Advertisement

সূত্রের খবর, সাত কিলোমিটার ওই রাস্তা এখন চার লেনের রয়েছে। ওই অংশের দু’পাশে চার মিটার করে চওড়া করা হবে। তাতে বি টি রোডের ওই অংশ ছ’লেনের হবে। এ ছাড়াও, ডানলপ থেকে সোদপুর পর্যন্ত যে অংশের কাজ আগে হয়েছে, সেখানে রাস্তার মাঝখান থেকে লোহার রেলিং সরিয়ে বুলেভার্ড তৈরি করা হবে। আগামী ২৬ ডিসেম্বর কাজ শুরু হবে। পুরো কাজের জন্য প্রায় ৭৫ কোটি টাকা খরচ ধার্য হয়েছে। জানা গিয়েছে, বি টি রোডের যে অংশে দ্বিতীয় পর্যায়ের কাজ হবে, সেখানে বিক্ষিপ্ত ভাবে কিছু জায়গায় দখলদারেরা রয়েছে‌‌ন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, যে অংশে দখলদারেরা রয়েছেন, সেখান থেকে তাঁদের অবিলম্বে সরাতে প্রশাসনিক পদক্ষেপ করা হবে।

ডানলপ থেকে সোদপুর পর্যন্ত অংশে বি টি রোড চওড়া হলেও তার পরে ব্যারাকপুর পর্যন্ত অংশের সম্প্রসারণ না হওয়ায় সমস্যা হচ্ছিল। যানজট বাড়ছিল। তাই দ্বিতীয় পর্যায়ে সম্প্রসারণের পরিকল্পনা করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন