arrest

Arrest: ট্রাফিক গার্ডের গাড়ি নিয়েই বড়বাজারে ট্রাক লুঠপাট! গ্রেফতার দুই সিভিক ভলান্টিয়ার

পুলিশ সূত্রে খবর, আকবর সিভিক ভলান্টিয়ারের কাজ করেন। আর জামির ট্রাফিক গার্ডের গাড়িচালক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৬:১২
Share:

প্রতীকী ছবি।

ট্রাক চালককে ভয় দেখিয়ে টাকা-পয়সা, সোনার চেন লুঠ করার অভিযোগে পার্ক সার্কাস ট্রাফিক গার্ডের দুই কর্মীকে গ্রেফতার করল বড়বাজার থানার পুলিশ। ধৃতদের নাম শেখ আকবর এবং শেখ জামির মণ্ডল।

পুলিশ সূত্রে খবর, আকবর সিভিক ভলান্টিয়ারের কাজ করেন। আর জামির ট্রাফিক গার্ডের গাড়িচালক। প্রথম জন ট্যাংরার বাসিন্দা। জামিরের বাড়ি হুগলির ব্যান্ডেলে।

Advertisement

ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। অভিযোগ, পুলিশের গাড়ি নিয়ে দু’জন পোস্তায় আসেন। সেখানে লরি এবং ট্রাক দাঁড় করিয়ে চালক এবং গাড়ির নথিপত্র পরীক্ষা করছিলেন। অনেক চালককে মিথ্যা মামলা দেওয়ার হুমকি দেন তাঁরা। অনেকের কাছ থেকে জোর করে টাকা আদায় করেন বলেও অভিযোগ। তাঁদের মধ্যে এক ট্রাক চালকের আধার কার্ড, লাইসেন্স-সহ গুরুত্বপূর্ণ নথি কেড়ে নেওয়ার অভিযোগ ওঠে আকবর এবং জামিরের বিরুদ্ধে। এমনকি ওই চালকের সঙ্গে থাকা ৫ হাজার টাকা এবং গলার সোনার চেনও ছিনিয়ে নেন বলে অভিযোগ।

এই ঘটনার পরই ওই চালক বড়বাজার থানায় বিষয়টি জানিয়ে অভিযোগ দায়ের করেন। পুলিশের জোরজুলুমে ক্ষিপ্ত হন অন্যান্য ট্রাকচালকও। বড়বাজার থানায় অভিযোগ দায়ের হওয়ার পরই তদন্তে নামে পুলিশ। কারা পুলিশের গাড়ি নিয়ে এ কাজ করেছে তা খতিয়ে দেখতে এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হয়। তখন দেখা যায়, গাড়িটি পার্ক সার্কাস ট্রাফিক গার্ডের। এর পরই পার্ক সার্কাস ট্রাফিক গার্ডের সঙ্গে যোগাযোগ করে অভিযুক্তদের খোঁজ পায় বাড়বাজার থানা। বুধবার রাতেই আকবর এবং জামিরকে গ্রেফতার করে পুলিশ। দু’জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় লুঠপাটের মামলা দায়ের করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন