Bus Accident

কলকাতার মেয়ো রোডে উল্টে গেল মিনি বাস, জানালা ভেঙে আটকে পড়া যাত্রীদের উদ্ধার পুলিশের

হাওড়া থেকে মেটিয়াবুরুজ রুটের বাসটি কলকাতার মেয়ো রোডের উপর উল্টে যায়। বাস দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে চলে আসে পুলিশ। বাসের একাধিক যাত্রী গুরুতর ভাবে আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৬:৫৯
Share:

মেয়ো রোডে বাস উল্টে দুর্ঘটনা। — নিজস্ব চিত্র।

হাওড়া থেকে মেটিয়াবুরুজ রুটের বাসটি কলকাতার মেয়ো রোডের উপর উল্টে যায়। বাস দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে চলে আসে পুলিশ। বাসটি এমন ভাবে উল্টে যায় যে, প্রাথমিক ভাবে ভিতরে আটকে পড়া যাত্রীদের বার করা সম্ভব হচ্ছিল না। পরে বাসের দু’দিকের কাচ ভেঙে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করে পুলিশ। সেই কাজে পুলিশকে সহায়তা করেন সাধারণ মানুষও।

Advertisement

জানা গিয়েছে, বাসের মোট ১৬ জন যাত্রী আহত হয়েছেন। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। সবাইকেই এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিটে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হচ্ছে।

জানা গিয়েছে, শনিবার বিকেলে মেটিয়াবুরুজ থেকে ধর্মতলার মেয়ো রোড হয়ে বাসটি হাওড়া যাচ্ছিল। মেয়ো রোডের কাছে একটি বাইককে ওভারটেক করতে গিয়ে বাসটি উল্টে যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। বাসটি এমন ভাবে উল্টে যায় যে, যাত্রীদের বার করা সম্ভব হচ্ছিল না। পরে পুলিশ এসে সামনে এবং পিছনের কাচ ভেঙে যাত্রীদের বার করে।

Advertisement

দুর্ঘটনার জন্য যাত্রীরা বাসের অতিরিক্ত গতিকেই দায়ী করছেন। সেই সঙ্গে বাসের চালক কেন বাইকটির সঙ্গে প্রতিযোগিতা করে চলছিলেন, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তাঁরা। বাসযাত্রীদের পাশাপাশি আহত হয়েছেন ওই বাইক আরোহীও। ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁর বাইকটিও।

দুর্ঘটনার জেরে কিছু ক্ষণের জন্য মেয়ো রোডের একটি অংশে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। উল্টে যাওয়া বাসটিকে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য ক্রেন আনা হয়। কলকাতা পুলিশ আপাতত যাত্রীদের সুস্থ করিয়ে বাড়ি পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। বাসের চালক ও কন্ডাক্টরকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন