Bus

ব্যাগ ফেরালেন বাসকর্মীরা

রাতেই সংগঠনের অফিস ঘরে ব্যাগটি জমা দেন উৎপল ও সুমন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২০ ০১:০০
Share:

—প্রতীকী চিত্র।

কাজ শেষে বাড়ি ফেরার সময়ে

Advertisement

বাসের মধ্যে ব্যাগ ফেলে গিয়েছিলেন একটি বেসরকারি হাসপাতালের এক কর্মী। ব্যাগে ছিল ২৩ হাজার টাকা, এটিএম কার্ড এবং গুরুত্বপূর্ণ নথি। সেই ব্যাগ পেয়ে মালিকের খোঁজ করে শনিবার তাঁকে ফিরিয়ে দিলেন বারাসতের তিতুমির বাস টার্মিনাসের বাসকর্মীরা।

এ দিন বাস সংগঠন সূত্রে জানা গিয়েছে, সাঁতরাগাছি-ভিআইপি-বারাসত রুটের একটি বাস শুক্রবার রাতে কাজ শেষ করে তিতুমির টার্মিনালে গ্যারাজ করছিল। সেই সময়ে বাসচালক উৎপল ঘোষ এবং কন্ডাক্টর সুমন ঘোষ দেখতে পান, বাসের মধ্যে একটি পিঠব্যাগ পড়ে রয়েছে। সেটির ভিতরে একটি মানিব্যাগে ২৩ হাজার টাকা, এটিএম এবং ডেবিট কার্ড ছাড়াও বেশ কিছু গুরুত্বপূর্ণ কাগজ রয়েছে। রাতেই সংগঠনের অফিস ঘরে ব্যাগটি জমা দেন উৎপল ও সুমন।

Advertisement

এর পরে ব্যাগটি ঘেঁটে সেখান থেকে ঠিকানা ও মোবাইল নম্বর দেখে ব্যাগের মালিক বিষ্ণুর সঙ্গে যোগাযোগ করেন কর্মীরা। শনিবার তাঁর হাতে ব্যাগটি তুলে দেওয়া হয়। কেরলের বাসিন্দা বিষ্ণু জানান, তিনি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালের কর্মী। তেঘরিয়ার বাসিন্দা। শুক্রবার কাজ থেকে বাড়ি ফেরার পথে ভুল করে বাসেই ব্যাগটি ফেলে নেমে যান। তিনি আরও জানান, ব্যাগে অফিসের টাকা, গুরুত্বপূর্ণ কাগজ ছিল। ফেরত না পেলে সমস্যায় পড়তে হত। তবে কেউ কিছু ফেলে গেলে তাঁকে ফিরিয়ে দেওয়াটাই তো দস্তুর, এমনটাই এ দিন জানিয়েছেন উৎপল ও সুমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন