যাত্রীর বাড়ি এসে অভব্যতা চালকের

পুলিশে দায়ের করা অভিযোগে শীলাদেবী জানিয়েছেন, মঙ্গলবার বাড়ি ফেরার পরে রাত পৌনে ১টা নাগাদ দুই সঙ্গীকে নিয়ে তাঁর বাড়িতে এসে চালক বাকি টাকা দাবি করতে থাকে। না দেওয়া হলে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ০১:২০
Share:

ভাড়া নিয়ে বচসার জেরে এক মহিলা যাত্রীকে নিগ্রহ, কটূক্তি এবং হুমকি দেওয়ার অভিযোগ দায়ের হল একটি অ্যাপ-ক্যাবের চালক ও তার দুই সঙ্গীর বিরুদ্ধে। বুধবার নেতাজিনগর থানায় অভিযোগে ওই যাত্রী আরও জানিয়েছেন, তাঁর বাড়ি গিয়ে চালক খুনের হুমকি দিয়েছে। পুলিশ তদন্ত শুরু করলেও বৃহস্পতিবার রাত পর্যন্ত অভিযুক্ত চালক বাসুদেবের খোঁজ মেলেনি। যে ভাবে ওই চালক মহিলার ফোন নম্বর জোগাড় করে, ফোন করে হুমকি দিয়েছে, তাতে উদ্বিগ্ন পুলিশও।

Advertisement

পুলিশ জানায়, নাকতলার বাসিন্দা পেশায় আইনজীবী শীলা সিংহরায় সপরিবার যদুবাবুর বাজার যাওয়ার জন্য মঙ্গলবার দুপুরে অ্যাপ-ক্যাবটি বুক করেছিলেন। তাঁর অভিযোগ, গাড়ি বুক করার সময়ে ভাড়া দেখিয়েছিল ১৮০ টাকা। কিন্তু গন্তব্যে পৌঁছে দেখেন, ভাড়া হয়েছে ৭৪৯ টাকা। কেন ‘অতিরিক্ত ভাড়া’ হয়েছে, প্রতিবাদ করলে চালকের সঙ্গে মহিলার বচসা হয়। পরে স্থানীয় পুলিশের মধ্যস্থতায় ২০০ টাকা দেওয়ায় তখনকার মতো সমস্যা মেটে।

পুলিশে দায়ের করা অভিযোগে শীলাদেবী জানিয়েছেন, মঙ্গলবার বাড়ি ফেরার পরে রাত পৌনে ১টা নাগাদ দুই সঙ্গীকে নিয়ে তাঁর বাড়িতে এসে চালক বাকি টাকা দাবি করতে থাকে। না দেওয়া হলে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়। ওই আইনজীবী বৃহস্পতিবার দাবি করেন, তিনি তাদের আরও ২০০ টাকা দিতে চেয়েছিলেন। কিন্তু তা না নিয়েই তারা চলে যায়।

Advertisement

শীলাদেবীর আরও অভিযোগ, বুধবার সকালে মোবাইলে একটি ফোন পান তিনি। ফোনে অ্যাপ-ক্যাবের চালক পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে কটূক্তি করে এবং গাড়িতে পিষে মারার হুমকি দেয়। এর পরেই ১০০ ডায়ালে ফোন করে পুলিশের সাহায্য চান ওই আইনজীবী।

প্রাথমিক তদন্তে পুলিশ জানায়, মহিলা যে ফোন থেকে ক্যাব বুক করেছিলেন, সেই নম্বরেই বাসুদেব তাঁকে ফোন করে হুমকি দেয়। এতেই শেয নয়। শীলাদেবীর নাকতলার বাড়িতে হাজির হয়ে সে তাঁকে কটূক্তি করতে থাকে। পুলিশ জানিয়েছে, পরপর দু’দিন বাসুদেব ও তার সঙ্গীরা নাকতলা এলাকায় এসেছিল।

ট্যাক্সিচালক বা অ্যাপ-ক্যাবের চালকদের সঙ্গে ভা়ড়া নিয়ে বচসা নতুন নয়। কিন্তু ভাড়ার জন্য বচসা এবং যাত্রীর বাড়ি এসে হুমকি দেওয়া সম্প্রতি কোথাও ঘটেনি বলে পুলিশের একাংশ দাবি করেছে। শীলাদেবী বলেন, ‘‘সামান্য ক’টা টাকার জন্য যে ভাবে আমাকে হুমকি দেওয়া হচ্ছে, ভাবা যায় না।’’ চালককে শনাক্ত করার জন্য পুলিশের তরফে ওই অ্যাপ-ক্যাব সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে ৮ কিমি দূরত্বের ভাড়া কী ভাবে প্রায় ৮০০ টাকা হয়, তা-ও ভেবে পাচ্ছেন না তদন্তকারীরা। লালবাজারের এক কর্তা জানান, চালকের অপরাধের এই প্রবণতা নিয়ে শীঘ্রই অ্যাপ-ক্যাব সংস্থার প্রতিনিধিদের ডেকে কথা বলা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন