Calcutta High Court

তথ্য গোপন, অনুপ মাঝির বিরুদ্ধে মামলা খারিজ কলকাতা হাই কোর্টে

বিচারপতি দেবাংশু বসাকের এজলাস ছাড়াও মামলাকারী আরেকটি জনস্বার্থ মামলা করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২১ ১২:৫১
Share:

সিবিআই জানিয়েছে ঘটনার তদন্ত চলছে

মামলাকারী তথ্য গোপন করেছেন। এই কারণে অনুপ মাঝির বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ করল কলকাতা হাই কোর্ট। বাঁকুড়ায় অবৈধ ভাবে কয়লা তোলায় বাড়িঘর নষ্ট হচ্ছে বলে অভিযোগ করেন সেখানকার কালিকাপুরের বাসিন্দারা। ওই কাজে মূল অভিযুক্ত হিসেবে আঙুল ওঠে অনুপ মাজি ওরফে লালার দিকে। এর আগে হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, তাতেও কাজ হয়নি বলে দাবি। ফের মামলা করেন বাসিন্দাদের একাংশ।

Advertisement

বিচারপতি দেবাংশু বসাকের এজলাস ছাড়াও মামলাকারী কালিদাস বন্দোপাধ্যায় আরেকটি জনস্বার্থ মামলা করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের বেঞ্চে। এর আগে সেখানে শুনানিও হয়েছে। কিন্তু বুধবার বিচারপতি বসাকের বেঞ্চে শুনানির সময় হাই কোর্টের অন্য এজলাসের মামলার কথা সম্পূর্ণ গোপন করে যান মামলাকারী। তার পিছনে কী কারণ রয়েছে? জানতে চান বিচারপতি। বিচারপতির প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি মামলাকারী। এর পরই মামলা খারিজ করে হাই কোর্ট।

সিবিআই জানিয়েছে ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। মামলার আইনজীবী রামসেবক বন্দোপাধ্যায় জানিয়েছেন, তদন্তের জন্য নিজাম প্যালেসে ডাকা হয়েছে কালীদাসকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন