Municipality

সরছে না জমা জল, ফোন পুরসভায়

শনিবার কলকাতা পুরসভার ‘টক টু কর্পোরেশন’-এ শহরের নাগরিকদের একাংশ সরাসরি পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিমের কাছে যত্রতত্র জমে থাকা জল পরিষ্কার করার অনুরোধ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২০ ০১:১৪
Share:

ফাইল চিত্র

বর্ষা নামতেই ফাঁকা জমি, বন্ধ বাড়ি কিংবা অন্যত্র জল জমার সমস্যা দেখা দিচ্ছে। অভিযোগ, কোথাও কোথাও পুর প্রশাসনের স্থানীয় কর্তৃপক্ষকে বলেও সমস্যার সুরাহা হচ্ছে না। কোথাও আবার করোনার ভয়ে জমা জল দেখতে পুরসভার লোকজনকে বাড়ির ভিতরে ঢুকতে দিচ্ছেন না বাসিন্দারাই।

Advertisement

শনিবার কলকাতা পুরসভার ‘টক টু কর্পোরেশন’-এ শহরের নাগরিকদের একাংশ সরাসরি পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিমের কাছে যত্রতত্র জমে থাকা জল পরিষ্কার করার অনুরোধ করেন। তাঁদের অভিযোগ, নিকাশি বা অন্য কোনও পরিষেবামূলক কাজে রাস্তা কাটার পরে সেই সব জায়গায় জল জমছে। এর জেরে মশাবাহিত রোগ ছড়ানোর আশঙ্কায় ভুগছেন তাঁরা।

৭১ নম্বর ওয়ার্ডের ভবানীপুর এলাকার একটি বাড়িতে জল এবং জঞ্জাল পড়ে রয়েছে বলে এ দিন ‘টক টু কর্পোরেশন’ অনুষ্ঠানে অভিযোগ আসে। রাসবিহারী অ্যাভিনিউয়েও একটি পুরনো বাড়িতে যত্রতত্র থার্মোকলের গ্লাস এবং পাত্র পড়ে রয়েছে বলে ফোন আসে। তাতে জল জমছে। একই অভিযোগ আসে খিদিরপুরের একটি খালি জমি ঘিরেও।

Advertisement

ফিরহাদ হাকিম জানান, যে সব খালি জমি কিংবা বাড়িতে জল জমছে সেখানে পুর আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। তবে তাঁর দাবি, ‘‘করোনা আতঙ্কের জন্য অনেকেই পুরকর্মীদের বাড়িতে ঢুকতে দিচ্ছেন না। ফলে বাড়ির ভিতরে কোথায় জল জমছে তা চিহ্নিত করতে সমস্যা হচ্ছে।’’

পুরসভার ১১১ নম্বর ওয়ার্ডের বিবেকানন্দ পার্ক এলাকায় নিকাশির পাইপ বসার পরে রাস্তা সারানো হয়নি বলেও অভিযোগ আসে। সমস্যার সমাধান করা হবে বলে ফিরহাদ জানান।

আরও পড়ুন: বাইকের মডেল চেনাল মাস্ক পরা দুষ্কৃতীদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন