Sundeep Bhutoria

Chaltabagan Puja: চালতাবাগান পুজো উদ্বোধনে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুঃস্থদের সাহায্য সন্দীপ ভুতোরিয়ার

‘শাশ্বত সৌন্দর্য’-এর উপাসনাই এ বছরের মূল উদ্দেশ্য। যে সৌন্দর্য প্রকৃতির হাতে তৈরি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ১৩:৫০
Share:

সন্দীপ ভুতোরিয়া (বাঁ দিকে); সুদীপ বন্দ্যোপাধ্যায়, মীনাক্ষী গুপ্ত, বিবেক গুপ্ত এবং সুপ্রিয়া জয়সওয়াল (বাঁ থেকে ডান)।

চালতাবাগান দুর্গা পুজোর উদ্বোধন হল শুক্রবার। উপস্থিত ছিলেন তৃণমূলের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, বিধায়ক বিবেক গুপ্ত, কাউন্সিলর মীনাক্ষী গুপ্ত এবং পুজো কমিটির সদস্য সুপ্রিয়া জয়সওয়াল।

Advertisement

‘শাশ্বত সৌন্দর্য’-এর উপাসনাই এ বছরের মূল উদ্দেশ্য, যে সৌন্দর্য প্রকৃতির হাতে তৈরি। মা দুর্গার আরাধনার মাধ্যমে প্রকৃতি, বিশ্বব্রহ্মাণ্ডকে পুজো করা হবে এ বছর। তাই বোধন উপলক্ষে মূর্তিতে প্রাণ প্রতিষ্ঠা করার সময়ে ব্যবহৃত হবে কেবল প্রাকৃতিক উপকরণ।

‘শাশ্বত সৌন্দর্য’-এর উপাসনাই এ বছরের মূল উদ্দেশ্য, যে সৌন্দর্য প্রকৃতির হাতে তৈরি।

চালতাবাগান পুজো কমিটির চেয়ারম্যান সন্দীপ ভুতোরিয়া বললেন, ‘‘চালতাবাগান পুজো কমিটির তরফে এ বারও আমরা দুঃস্থদের সাহায্য করার প্রতিজ্ঞা করেছি। এইচআইভি রোগাক্রান্ত শিশুদের হাতে তুলে দেওয়া হয়েছে জল গরম করার যন্ত্র। প্রান্তিক শিশুদের টেবিল এবং চেয়ার দান করা হয়েছে। তা ছাড়া আর যা যা জিনিসের প্রয়োজন, তা যাতে শিশুদের কাছে পৌঁছে দেওয়া যায়, সে দিকেও নজর রাখছি আমরা।’’

প্রকৃতির সুন্দর রূপ হিসেবে দেবী দুর্গার আরাধনা করা হবে। এই উৎসবের মাঝেও সব ধরনের নিয়মবিধি পালন করা হবে। মণ্ডপে প্রবেশের আগে শরীরের তাপমাত্রা মেপে নেওয়া হবে। থাকবে হাত স্যানিটাইজ করার বন্দোবস্ত। কিছু অতিরিক্ত মাস্কও রাখা হবে সেখানে। এ ছাড়াও ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্সে বন্দোবস্ত আছে। থাকবেন চিকিৎসকও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন