প্রতারণা, ধৃত ১

প্রতারণার অভিযোগে একটি অর্থলগ্নি সংস্থার এক কর্তাকে গ্রেফতার করল রাজারহাট থানার পুলিশ। ধৃতের নাম সুভাষচন্দ্র দাস। তিনি বারাসতের বাসিন্দা। কসবাতেও তাঁর বাড়ি রয়েছে। বিধাননগর কমিশনারেটের ডেপুটি কমিশনার (গোয়েন্দা শাখা) কঙ্করপ্রসাদ বারুই জানান, ধৃত ব্যক্তি ‘টোগো রিটেল মার্কেটিং’ নামে একটি অর্থলগ্নি সংস্থার ম্যানেজার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ মে ২০১৫ ০০:০১
Share:

প্রতারণার অভিযোগে একটি অর্থলগ্নি সংস্থার এক কর্তাকে গ্রেফতার করল রাজারহাট থানার পুলিশ। ধৃতের নাম সুভাষচন্দ্র দাস। তিনি বারাসতের বাসিন্দা। কসবাতেও তাঁর বাড়ি রয়েছে। বিধাননগর কমিশনারেটের ডেপুটি কমিশনার (গোয়েন্দা শাখা) কঙ্করপ্রসাদ বারুই জানান, ধৃত ব্যক্তি ‘টোগো রিটেল মার্কেটিং’ নামে একটি অর্থলগ্নি সংস্থার ম্যানেজার। কলকাতা ছাড়াও রাজ্য ও দেশের অনেক জায়গায় তাদের ব্যবসা ছিল। টাকা ফেরত না দেওয়ায় সংস্থাটির এক মহিলা এজেন্ট রাজারহাট থানায় ওই ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতেই ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

ওই সংস্থার আরও কয়েক জনের বিরুদ্ধে বাগুইআটি থানায় প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে বলে জানায় পুলিশ। তদন্তকারীরা জানান, ওই সংস্থার বিরুদ্ধে দু’টি অভিযোগ দায়ের হয়েছে। ৬৩ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে রাজারহাট থানায়। আর বাগুইআটি থানায় ৭৩ লক্ষ টাকা প্রতারণার মামলা দায়ের হয়েছে। ২০০৮-’০৯ সাল থেকে টাকা তুলেছিল সংস্থাটি। মেয়াদ ফুরোনোর পরে এজেন্টদের কাছে টাকা ফেরতের জন্য গ্রাহকদের চাপ আসতে থাকে। কিন্তু সংস্থা টাকা ফেরত না দেওয়ায় শেষ পর্যন্ত সংস্থার এজেন্টরাই পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। মঙ্গলবার রাতে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

অন্য দিকে, বুধবার বেলঘরিয়ায় আসদা গ্রুপ নামে একটি অর্থলগ্নি সংস্থার মালিক দেবাশিস দত্তের বাড়িতে হানা দিয়ে কিছু নথি উদ্ধার করে সিবিআই। দেবাশিসবাবুর দিদি গৌরীদেবীকে সঙ্গে নিয়েই তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই। দেবাশিসবাবু পলাতক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন