তোলা হবে পিচ, চিৎপুর সেতু বন্ধ চার রাত

টালা সেতুতে যান চলাচল নিয়ন্ত্রিত হওয়ার ফলে চিৎপুর লক গেট উড়ালপুল এবং চিৎপুর সেতু দিয়ে যাতায়াতকারী গাড়ির সংখ্যা বেড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৯ ০১:০২
Share:

—ফাইল চিত্র।

এ বার উত্তর কলকাতার চিৎপুর সেতু দিয়ে যানবাহন চলাচলে সাময়িক ভাবে নিষেধাজ্ঞা আরোপ হতে চলেছে। তবে এই নিষেধাজ্ঞা শুধু রাতে কার্যকর হবে। কলকাতা পুলিশ জানিয়েছে, আজ বৃহস্পতিবার রাত থেকে চিৎপুর সেতু বন্ধ করা হবে। আগামী সোমবার পর্যন্ত প্রতিদিন রাত থেকে সকাল পর্যন্ত বন্ধ থাকবে ওই সেতু। ওই রাস্তা দিয়ে যাওয়া গাড়িকে অন্য রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।

Advertisement

টালা সেতুতে যান চলাচল নিয়ন্ত্রিত হওয়ার ফলে চিৎপুর লক গেট উড়ালপুল এবং চিৎপুর সেতু দিয়ে যাতায়াতকারী গাড়ির সংখ্যা বেড়েছে। প্রশাসনের খবর, বাগবাজারে সার্কুলার ক্যানালের উপরে থাকা এই সেতুটি বহু পুরনো। তার উপরে বারবার মেরামতির কাজ হওয়ায় অনেক বার পিচের আস্তরণ পড়েছে। যার জন্য ওজন বেড়েছে সেতুর। এই রক্ষণাবেক্ষণ

কাজের জন্য সেই পিচ চেঁছে তুলে ফেলা হবে।

Advertisement

পুলিশ জানিয়েছে, এই কাজের জন্য বি টি রোড থেকে মূল কলকাতায় ঢোকা গাড়িগুলিকে পি কে মুখার্জি রোড ও মন্মথ গাঙ্গুলি রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। অন্য দিকে, উত্তরমুখী গাড়িগুলিকে চিৎপুর সেতু দিয়ে যাওয়ার বদলে ভূপেন বসু অ্যাভিনিউ এবং বাগবাজার স্ট্রিট দিয়ে পাঠানো হবে বি টি রোডে।

চিৎপুর ব্রিজ উত্তর কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ সেতু। সেটি দিনের বেলায় বন্ধ করে দিলে শ্যামবাজার-সহ উত্তর কলকাতার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় যানজটে অবরুদ্ধ হয়ে যেত। এমনিতেই টালা সেতুতে বাস এবং বড় গাড়ি না-চলায় বেলগাছিয়া সেতু এবং আর জি কর রোডের উপরে চাপ পড়ছে। যান চলাচলের গতিও কমেছে। পুলিশ আধিকারিকদের ব্যাখ্যা, এই সব সমস্যার কারণেই রাতে রক্ষণাবেক্ষণের কাজ হবে। সেই সময়ে গাড়ির চাপ কম থাকায় সমস্যা বড় আকার নেবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন