লাড্ডু বিলি ঘিরে গোলমাল

সেই পথে হেঁটে পঞ্চসায়র থানার শহিদ কলোনিতেও লাড্ডু বিলির আয়োজন করেছিলেন কয়েক জন বিজেপি সমর্থক। কিন্তু অভিযোগ, তৃণমূলের একদল সমর্থক সেই লাড্ডু ছুড়ে ফেলে দেন। এর পরে বাড়ি বাড়ি ঢুকে বিজেপি সমর্থকদের মারধর করতে শুরু করেন।

Advertisement
শেষ আপডেট: ০১ জুন ২০১৯ ০১:০৯
Share:

এই লাড্ডু বিতরণ ঘিরেই গণ্ডগোল। ফাইল চিত্র

প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদীর পুনরায় শপথ গ্রহণের দিন, বৃহস্পতিবার শহর জুড়ে দেখা গিয়েছিল বিজেপির বিজয়োৎসব। বড়বাজারের কলাকার স্ট্রিটে লাড্ডু বিতরণের আয়োজন করেছিলেন স্থানীয় কাউন্সিলর। হাওড়া স্টেশনে যাত্রীদের খাওয়ানো হয়েছিল কমলাভোগ। স্টেশন সংলগ্ন ট্যাক্সিস্ট্যান্ডে প্রধানমন্ত্রীর ছবিতে হয়েছিল আরতি।

Advertisement

সেই পথে হেঁটে পঞ্চসায়র থানার শহিদ কলোনিতেও লাড্ডু বিলির আয়োজন করেছিলেন কয়েক জন বিজেপি সমর্থক। কিন্তু অভিযোগ, তৃণমূলের একদল সমর্থক সেই লাড্ডু ছুড়ে ফেলে দেন। এর পরে বাড়ি বাড়ি ঢুকে বিজেপি সমর্থকদের মারধর করতে শুরু করেন। মহিলাদের পোশাক ছিঁড়ে দেওয়ার অভিযোগও ওঠে। পাশাপাশি এই অভিযোগও উঠেছে, প্রধানমন্ত্রী-সহ মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান দেখার জন্য বসানো জায়ান্ট স্ক্রিনও পুলিশকে দিয়ে খুলিয়ে দেন তৃণমূলের সমর্থকেরা।

যদিও সব অভিযোগ অস্বীকার করে তৃণমূল সমর্থকেরা পাল্টা অভিযোগে জানিয়েছেন, বিজেপির কর্মী-সমর্থকেরাই তাঁদের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময়ে গালিগালাজ করছিলেন। যার জেরে দু’পক্ষে বচসা বাধে। বিজেপির সমর্থকেরাই তাঁদের মারধর করেছেন। রাত আটটা থেকে প্রায় সাড়ে তিন ঘণ্টা দু’পক্ষের ওই গোলমাল চলে। পরে পঞ্চসায়র থানা থেকে বিশাল বাহিনী নিয়ে গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে।

Advertisement

কিন্তু তার পরেও উত্তেজনা কমেনি। বিজেপির সমর্থকেরা রাতে থানা ঘেরাও করে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান। তৃণমূল সমর্থকদের বিরুদ্ধে মারধর ও যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন