চিঠি-রহস্যের জট বহাল

বিধাননগর পুরসভায় বিল্ডিং প্ল্যান অনুমোদন করাতে মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিবের জাল সই-সহ চিঠি দিয়ে ইতিমধ্যেই বিধাননগর পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন প্রোমোটার ও জমির মালিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৬ ০১:২৫
Share:

বিধাননগর পুরসভায় বিল্ডিং প্ল্যান অনুমোদন করাতে মুখ্যমন্ত্রী এবং মুখ্যসচিবের জাল সই-সহ চিঠি দিয়ে ইতিমধ্যেই বিধাননগর পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন প্রোমোটার ও জমির মালিক। কিন্তু ওই চিঠি কী ভাবে তৈরি হল, তা নিয়ে এখনও অন্ধকারে পুলিশ। এমনকী চিঠিটি কে প্রোমোটারকে দিয়েছিলেন, তা-ও এখনও নিশ্চিত জানতে পারেনি তারা।

Advertisement

জেরায় প্রোমোটার রাজীব ঘোষ পুলিশকে জানান, পুরসভায় জমা দেওয়ার জন্য তাঁকে চিঠিটি দিয়েছিলেন জমির মালিক জোনাকি বসু। জোনাকির দাবি, তৃতীয় ব্যক্তি বিনয় চৌধুরী যিনি নিজেকে মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ বলে পরিচয় দিয়েছিলেন, তিনিই চিঠিটি এনে দেন।

কিন্তু এখনও তৃতীয় ব্যক্তির খোঁজ পাননি তদন্তকারীরা। এমনকী বিনয় নামে কেউ আছেন কি না, তা নিয়েও নিশ্চিত নয় পুলিশ। পুলিশের একাংশের অনুমান, আরও কয়েক জন এই ঘটনায় জড়িত। পুলিশ জেনেছে, বাগুইআটির একটি সাইবার কাফেতে যাতায়াত ছিল জোনাকির। রবিবার সেখানে হানা দিয়ে বিধাননগর পুলিশ দু’টি হার্ড ডিস্ক ও একটি র‌্যাম বাজেয়াপ্ত করে। পুলিশের অনুমান, সেগুলি থেকে চিঠি-রহস্যের জট খুলতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন