accident

সল্টলেকে বাস থেকে ধাক্কা দিয়ে নামালেন কন্ডাক্টর, পায়ের আঙুল বাদ গেল ছাত্রীর

শুক্রবার ঘটনাটি ঘটেছে সল্টলেকের সিএপি ক্যাম্পের কাছে। কী ঘটেছিল ঠিক?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৪৮
Share:

আহত ছাত্রী দিশা মালখানডি। —নিজস্ব চিত্র।

বেসরকারি বাস থেকে এক কলেজ ছাত্রীকে ঠেলে ফেলে দেওয়ার অভিযোগ উঠল ওই বাসেরই কন্ডাক্টর বিরুদ্ধে! পড়ে গিয়ে বাসের চাকায় আঘাত পান ওই ছাত্রী। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর বাঁ-পায়ের একটি আঙুল বাদ দিতে হয়েছে।

Advertisement

শুক্রবার ঘটনাটি ঘটেছে সল্টলেকের সিএপি ক্যাম্পের কাছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে বৈশাখী মোড় থেকে ২১৫/১ রুটের একটি বেসরকারি বাসে ওঠেন দিশা মালখানডি নামের ওই ছাত্রী। তাঁর সঙ্গে ছিলেন আরও কয়েক জন বান্ধবী।

তিনি ‘টেকনো ইন্ডিয়া’র ছাত্রী। দিশার পরিবার সূত্রে জানানো হয়েছে, এ দিন বিকেলে বন্ধুদের সঙ্গে হাতিবাগান যাচ্ছিলেন তিনি। অভিযোগ, বাসে খুব ভিড় থাকায় ভিতরে ঢুকতে পারছিলেন না তিনি। কার্যত পাদানিতে ঝুলে ঝুলে যেতে হচ্ছিল তাঁকে। সে ভাবেই বাসটি বৈশাখী মোড় থেকে সিএপি ক্যাম্প এসে পৌঁছয়।

Advertisement

আরও পড়ুন: ষষ্ঠ শ্রেণিতেই ১ লাখ ফি! প্রতিবাদ বিক্ষোভে অভিভাবকেরা

স্থানীয়রা জানিয়েছেন, হঠাৎ তাঁরা দেখেন এক তরুণী বাস থেকে পড়ে গিয়েছেন। তাঁর পা ঘেঁষে বাসের চাকা চলে গিয়েছে। সেখান থেকে রক্ত বেরোচ্ছে। স্থানীয় বাসিন্দারা এবং দিশার বন্ধুরা তাঁকে বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা জানান, পায়ের একটি আঙুলের চোট গভীর। ওই আঙুল বাদ দিতে হবে অস্ত্রোপচার করে। তার পর অস্ত্রোপচার করে দিশার কড়ে আঙুলটি বাদ দেওয়া হয়।

আরও পড়ুন: বাসের ধাক্কায় হাত বাদ বৃদ্ধের

দিশার এক বান্ধবী এ দিন বলেন, ‘‘প্রচণ্ড ভিড় ছিল বাসে। দিশা ঝুলছিল। ভিড়ে ওকে দেখতে না পেয়ে বাস দাঁড় করাতে বলি। তখন জানতে পারি, ও আগেই নামতে চেয়ে বাস দাঁড় করাতে বলেছিল। কন্ডাক্টর না থামিয়ে কনুইয়ের ধাক্কায় ওকে ফেলে দিয়েছে বাস থেকে।’’ওই ছাত্রীর অন্য এক বন্ধু বলেন, ‘‘বাস থেকে নেমে উল্টো দিকে দৌড়ে গিয়ে দেখি দিশা রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে রয়েছে। বাঁ পায়ের কড়ে আঙুলটা ঝুলছে।’’

ওই বাস এবং অভিযুক্ত কন্ডাক্টরের খোঁজ করছে বিধাননগর উত্তর থানার পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন