News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

কলকাতায় শাহ-নড্ডা। যুব তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা: দু’ম্যাচের টেস্ট সিরিজ়। অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট ম্যাচ। নতুন করে উদ্বেগ জাগানো কোভিড পরিস্থিতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৮
Share:

(বাঁ দিকে) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। —ফাইল চিত্র।

কলকাতায় শাহ-নড্ডা

Advertisement

আজ কলকাতায় থাকছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। সারা দিন দফায় দফায় সাংগঠনিক বৈঠক রয়েছে তাঁদের। সকালে বড়বাজারের একটি গুরুদ্বার এবং কালীঘাট মন্দিরে পুজো দিতে যাবেন শাহ। সন্ধ্যার পরেই দু’জনের দিল্লি ফিরে যাওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরে।

যুব তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি

Advertisement

এক দিনের সফরে আজ কলকাতায় আসছেন শাহ এবং নড্ডা। আর আজই স্বামী বিবেকানন্দকে নিয়ে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের একটি মন্তব্যের বিরুদ্ধে ময়দানে নামছে যুব তৃণমূল। আজ বিকেল ৩টের সময় শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে সিমলা স্ট্রিটের স্বামীজির বাড়ি পর্যন্ত যুব তৃণমূলের একটি প্রতিবাদ মিছিল হবে। ওই মিছিলে নেতৃত্ব দেবেন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। এ ছাড়া রাজ্য জুড়ে ব্লক স্তরে এই কর্মসূচি পালিত হবে। নজরে থাকবে এই খবর।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা: দু’ম্যাচের টেস্ট সিরিজ়

আজ থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা দুই ম্যাচের টেস্ট সিরিজ়। প্রথম ম্যাচ সেঞ্চুরিয়নে। রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে টেম্বা বাভুমা, ডিন এলগারদের লড়াই শুরু দুপুর দেড়াটা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট ম্যাচ।

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়া-পাকিস্তান দ্বিতীয় টেস্টে। প্রথম টেস্টে ৩৬০ রানে বাবর আজম, শাহিন আফ্রিদিদের উড়িয়ে দিয়েছিলেন প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নারেরা। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে হারলেই সিরিজ হারবে পাকিস্তান। খেলা শুরু ভোর ৫টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টসে।

নতুন করে উদ্বেগ জাগানো কোভিড পরিস্থিতি

শীতের শুরুতে আবার মাথাচাড়া দিতে শুরু করেছে করোনা ভাইরাস। মনে করা হচ্ছে ওমিক্রনের নতুন রূপ জেএন.১-এর প্রভাবে বৃদ্ধি পাচ্ছে সংক্রমণ। সোমবার দেশে নতুন করে কোভিড আক্রান্ত ৬০০-রও বেশি মানুষ। মারা গিয়েছেন এক জন। তবে রবিবারের তুলনায় কমেছে সংক্রমণ। আজ নজর থাকবে এই খবরে।

শীত কেমন, পূর্বাভাস কী?

বড়দিনে রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। সোমবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ তাপমাত্রা কিছুটা বাড়তে চলেছে। তাদের পূর্বাভাস, আজ থেকে তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়তে পারে। জাঁকিয়ে শীতের সম্ভাবনা কবে? আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন