Maidan

ময়দান নিয়ে কমিটি হাইকোর্টের

ময়দানের সঙ্গে যুক্ত কেন্দ্র ও রাজ্যের দফতর এবং সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করে এই সংক্রান্ত পরিকল্পনা ডিভিশন বেঞ্চের কাছে জমা দেবে ওই কমিটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২০ ০২:০৯
Share:

—ফাইল চিত্র

কলকাতার ময়দানের সবুজ বাঁচাতে এবং বেআইনি পার্কিং রুখতে হাইকোর্টে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছিলেন বিচারপতি। সেই মামলার প্রথম শুনানির দিনই দুই সদস্যের একটি কমিটি তৈরি করল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে, রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত ও কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুরকে নিয়ে কমিটি হবে।

Advertisement

ময়দানের সঙ্গে যুক্ত কেন্দ্র ও রাজ্যের দফতর এবং সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করে এই সংক্রান্ত পরিকল্পনা ডিভিশন বেঞ্চের কাছে জমা দেবে ওই কমিটি। শীতকালীন ছুটির পরে আদালত খোলার দু’সপ্তাহের মধ্যে এই মামলার পরবর্তী শুনানি হবে।

সূত্রের খবর, সম্প্রতি হাইকোর্টে আসার পথে ময়দানের যত্রতত্র আবর্জনা পড়ে থাকতে দেখেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। শুধু তা-ই নয়, মেয়ো রোড-সহ ময়দানের বিভিন্ন রাস্তায় যে ভাবে গাড়ি দাঁড় করিয়ে রাখা হচ্ছে, তা নিয়েও সোমবার উষ্মা প্রকাশ করেন তিনি। সে দিনই এ নিয়ে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করার কথা কেন্দ্র ও রাজ্যকে জানান বিচারপতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন