অভিযুক্ত কাউন্সিলর, পাল্টা তোপ মেয়রের দিকে

সব্যসাচীর প্রতি আস্থা নেই বলেই অনেক কাউন্সিলর সম্প্রতি কাউন্সিলরদের বৈঠকে হাজির হননি। তিনিও তাঁদের এক জন। সেই কারণেই তাঁকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০১:০৫
Share:

বিধাননগরের মেয়র তথা তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্ত। ছবি: সংগৃহীত।

জলাশয় ভরাট এবং অনুমতি ছাড়া বাড়ি তৈরি-সহ একাধিক অভিযোগ উঠেছে বিধাননগর পুরসভার একটি ওয়ার্ড থেকে। অভিযোগ জমা পড়েছে মেয়রের কাছে। সেই অভিযোগে আঙুল তোলা হয়েছে পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুভাষ বসুর বিরুদ্ধে। মেয়র সব্যসাচী দত্ত জানান, অভিযোগ খতিয়ে দেখে পদক্ষেপ করা হবে।

Advertisement

সুভাষবাবু অবশ্য দাবি করেছেন, রাজনৈতিক উদ্দেশ্যেই ভিত্তিহীন অভিযোগ তোলা হয়েছে। যদি এমন কিছু ঘটে থাকে, তা হলে তদন্তের মুখোমুখি হতে তিনি প্রস্তুত। সুভাষবাবুর পাল্টা অভিযোগ, এটা মেয়রের চক্রান্ত। তাঁর বক্তব্য, সব্যসাচীর প্রতি আস্থা নেই বলেই অনেক কাউন্সিলর সম্প্রতি কাউন্সিলরদের বৈঠকে হাজির হননি। তিনিও তাঁদের এক জন। সেই কারণেই তাঁকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে।

যদিও মেয়রের দাবি, এর মধ্যে ব্যক্তিগত শত্রুতা কিংবা চক্রান্তের প্রশ্নই ওঠে না। তাঁর কাছে লিখিত ভাবে একাধিক অভিযোগ জমা পড়েছে। অভিযোগ পুরসভার তরফেও খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি, পুলিশকেও জানানো হয়েছে। পুরসভা সূত্রের খবর, ভরাট হওয়া জলাশয়কে আগের অবস্থায় ফেরাতে পদক্ষেপ করা হবে।

Advertisement

অভিযুক্ত কাউন্সিলরের দাবি, নির্মাণের নকশা অনুমোদনের দায়িত্ব তাঁর নয়। এলাকায় বেআইনি নির্মাণ বা জলাশয় ভরাট হলে কাউন্সিলর পুরসভাকে জানাতে পারেন মাত্র। তার বাইরে করণীয় কিছু থাকে না। এমন কোনও ঘটনা ঘটে থাকলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ যে এত দিন করা হয়নি, সেটাই মেয়রের ব্যর্থতা বলে

দাবি সুভাষবাবুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন