crime

প্যারোল শেষেও না ফেরায় গ্রেফতার এক বন্দি

পুলিশ সূত্রের খবর, শুক্রবার প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপার মুস্তাক আহমেদ হেস্টিংস থানায় দু’টি পৃথক অভিযোগ দায়ের করেন। এর পরেই শনিবার বিকেলে বিজয় ছেত্রী নামে ওই দু’জনের এক জনকে ধরে ফেলে পুলিশ। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২০ ০৩:২২
Share:

প্রতীকী চিত্র

তিন মাসের জন্য প্যারোলে বাড়ি যাওয়ার অনুমতি পেয়েছিলেন দুই সাজাপ্রাপ্ত বন্দি। কিন্তু সময় পেরিয়ে গেলেও তাঁরা না ফেরায় পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন জেল কর্তৃপক্ষ। পুলিশ সূত্রের খবর, শুক্রবার প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপার মুস্তাক আহমেদ হেস্টিংস থানায় দু’টি পৃথক অভিযোগ দায়ের করেন। এর পরেই শনিবার বিকেলে বিজয় ছেত্রী নামে ওই দু’জনের এক জনকে ধরে ফেলে পুলিশ।
যাঁকে ধরা যায়নি, তাঁর নাম সৌমিত্র সেন চৌধুরী। গত ৪ এপ্রিল প্যারোলে মুক্তি পেয়ে তিন মাসের জন্য বাড়ি গিয়েছিলেন বছর চব্বিশের ওই যুবক। প্রথমে তিন মাসের জন্য ছাড়া পেলেও পরে তা আরও দু’মাস বাড়ানো হয়। ওই যুবকের বাড়ি প্রগতি ময়দান থানা এলাকার হাটগাছিয়ায়। দু’দফায় মোট পাঁচ মাসের প্যারোল শেষে শুক্রবার সংশোধনাগারে ফেরত আসার কথা ছিল তাঁর। কিন্তু তিনি আসেননি।
বিজয় ছেত্রীরও পাঁচ মাসের প্যারোলের শেষে শুক্রবার ফিরে আসার কথা ছিল। কিন্তু তিনিও ফেরেননি। পরে শনিবার পুলিশ তাঁকে ধরে ফেলে। বিজয় খুনের চেষ্টার মামলায় সাজাপ্রাপ্ত বন্দি। সৌমিত্র চুরির ঘটনায় সাজা পেয়েছেন। সংশোধনাগার কর্তৃপক্ষ জানিয়েছেন, নিয়ম অনুযায়ী, প্যারোলের মেয়াদ শেষ হলেই বন্দিকে ফিরে আসতে হয়। না-এলে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। কারা দফতর সূত্রের খবর, করোনার কারণে এই প্রথম একাধিক বন্দিকে দীর্ঘ সময়ের জন্য প্যারোলে ছাড়া হয়েছিল। এমনিতে কয়েক দিনের জন্য ছাড়া হয়। কারা দফতরের এক কর্তা বলেন, ‘‘সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, কেউ প্যারোলে মুক্তি পাওয়ার পরে ঠিক সময়ে ফিরে না-এলে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন