Coronavirus

বাস থেকে মেট্রো, গণপরিবহণে করোনা সতর্কতা

মেট্রো রেলের রেকগুলিকে কারসেডে নিয়ে গিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার উপরে জোর দেওয়া হচ্ছে।

রাস্তায় হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হচ্ছে সাধারণ মানুষকে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২০ ১৮:২৪
Share:
Advertisement

গণপরিবহণে করোনা সতর্কতা। বাস, ট্রাম থেকে মেট্রো এবং ট্রেনের কোচ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে উদ্যোগী কেন্দ্র এবং রাজ্য সরকার। বাস-ট্রামে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। চালক, কন্ডাকটরদের মাস্ক ব্যবহার করতে বলা হচ্ছে। বাসে যাত্রীদের হাতে দেওয়া হচ্ছে‘স্যানিটাইজার’। লঞ্চ এবং ট্রামেও দেওয়া হচ্ছে গণপরিবহণে করোনা সতর্কতা। বাস, ট্রাম থেকে মেট্রো এবং ট্রেনের কোচ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে উদ্যোগী কেন্দ্র এবং রাজ্য সরকার। বাস-ট্রামে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। চালক, কন্ডাকটরদের মাস্ক ব্যবহার করতে বলা হচ্ছে। বাসে যাত্রীদের হাতে দেওয়া হচ্ছে‘স্যানিটাইজার’। লঞ্চ এবং ট্রামেও দেওয়া হচ্ছে ‘হ্যান্ড স্যানিটাইজার’। মেট্রো রেলের রেকগুলিকে কারসেডে নিয়ে গিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার উপরে জোর দেওয়া হচ্ছে। এর পাশাপাশি স্টেশনে স্টেশনে চলছে সচেতনতা প্রচারও। টিকিট বিক্রির সময়ে টাকাপয়সা লেনদেন অথবা টোকেন এবং স্মার্ট কার্ড দেওয়ার সময়ে যাত্রীদের সংস্পর্শে আসার সম্ভাবনা থাকে কর্মীদের। দু’পক্ষের সুরক্ষার জন্য মেট্রো কর্মীদের হাতে গ্লাভস পরার পরামর্শ দেওয়া হয়েছে। অন্য দিকে, করোনার প্রভাবে, গত কয়েক দিনে মেট্রোয় যাত্রী সংখ্যা বেশ কিছুটা কমেছে বলে দাবি করেছেন কর্তৃপক্ষ।

‘হ্যান্ড স্যানিটাইজার’। মেট্রো রেলের রেকগুলিকে কারসেডে নিয়ে গিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার উপরে জোর দেওয়া হচ্ছে। এর পাশাপাশি স্টেশনে স্টেশনে চলছে সচেতনতা প্রচারও। টিকিট বিক্রির সময়ে টাকাপয়সা লেনদেন অথবা টোকেন এবং স্মার্ট কার্ড দেওয়ার সময়ে যাত্রীদের সংস্পর্শে আসার সম্ভাবনা থাকে কর্মীদের। দু’পক্ষের সুরক্ষার জন্য মেট্রো কর্মীদের হাতে গ্লাভস পরার পরামর্শ দেওয়া হয়েছে। অন্য দিকে, করোনার প্রভাবে, গত কয়েক দিনে মেট্রোয় যাত্রী সংখ্যা বেশ কিছুটা কমেছে বলে দাবি করেছেন কর্তৃপক্ষ।

Advertisement

আরও পড়ুন: করোনা কাঁটা: কাল থেকে ৩০ মার্চ পর্যন্ত টালিগঞ্জে সমস্ত শুটিং বাতিল​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement