Coronavirus

শহরে ঘুরে সাফাইয়ের কাজ দেখলেন মেয়র

সকালের পরে বিকেলেও উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক এলাকায় ঘোরেন মেয়র পারিষদ দেবব্রতবাবু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ ০২:১১
Share:

রাসবিহারী অ্যাভিনিউয়ে জঞ্জাল অপসারণের কাজ চলছে। রবিবার। নিজস্ব চিত্র

জনতা কার্ফু চলাকালীনই কলকাতার বিভিন্ন এলাকায় জঞ্জাল অপসারণের কাজ দেখতে বেরোলেন মেয়র ফিরহাদ হাকিম। রবিবার সকাল ১০টা নাগাদ মেয়র পারিষদ দেবব্রত মজুমদার ও দফতরের ডিজি শুভাশিস চট্টোপাধ্যায়কে নিয়ে মেয়র চেতলা, গড়িয়াহাট, পার্ক সার্কাস থেকে উত্তর কলকাতার চিত্তরঞ্জন অ্যাভিনিউ, রাজাবাজার এলাকায় ঘোরেন। তিনি জানান, এই সঙ্কটের মধ্যেও সাফাইয়ের কাজ করছেন পুরকর্মীরা। তারা ঠিক মতো মাস্ক, দস্তানা পরে কাজ করছেন কি না, সেটাই তিনি দেখতে বেরিয়েছিলেন। তিনি বলেন, ‘‘শহর পরিষ্কার রাখতেই ওঁরা কাজ করছেন। এই সময়ে যা ভীষণ জরুরি। ওই কর্মীরা যাতে মাস্ক, দস্তানা এবং স্যানিটাইজ়ার নিয়মিত পান তা দেখা হবে।’’ তিনি জানান, পুরসভার স্বাস্থ্য, জঞ্জাল অপসারণ, জল সরবরাহ ও আলো দফতর এই সময়ে ‘জরুরি দফতর’ হিসেবে কাজ করবে।

Advertisement

সকালের পরে বিকেলেও উত্তর ও দক্ষিণ কলকাতার একাধিক এলাকায় ঘোরেন মেয়র পারিষদ দেবব্রতবাবু। তিনি পুরসভার বিভিন্ন গ্যারাজে যান। আজ, সোমবার শহরে ‘লকডাউন’ শুরু হচ্ছে। তাই জরুরি দফতরের কর্মীরা এবং গাড়ির চালকেরা কী ভাবে আসবেন, তার ব্যবস্থা করতে বিভাগীয় অফিসারদের নিয়ে তালিকা তৈরি করেন দেবব্রতবাবু। সন্ধ্যায় একাধিক জায়গায় সাফাইয়ের কাজও ঘুরে দেখেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন