Coronavirus

পথেই অটোয় প্রসব

কসবার বাসিন্দা এবং শিশুটির বাবা প্রীতম সর্দার জানান, আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তাঁর স্ত্রী সর্বাণী। মঙ্গলবার রাতে প্রচণ্ড যন্ত্রণা শুরু হলে এক পড়শির অটোয় করে তাঁকে নিয়ে যাওয়া হয় চিত্তরঞ্জন সেবা সদনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ০৫:৩৩
Share:

প্রতীকী ছবি

চলন্ত অটোয় পুত্রসন্তানের জন্ম দিলেন এক মহিলা। খবর পেয়ে তাঁকে উদ্ধার করে নার্সিংহোমে ভর্তি করল পুলিশ। মা এবং সদ্যোজাত আপাতত স্থিতিশীল।

Advertisement

বুধবার সকালে ঘটনাটি ঘটেছে বিজন সেতুর পশ্চিম প্রান্তে। এ দিন ১০০ ডায়ালে লালবাজারে খবর আসে, অটোয় সন্তানের জন্ম দিয়েছেন এক মহিলা। লালবাজার থেকে খবর পৌঁছয় গড়িয়াহাট থানা এবং সাউথ-ইস্ট ট্র্যাফিক গার্ডে। অফিসারেরা পৌঁছে ওই অটোতেই মা এবং সন্তানকে নার্সিংহোমে নিয়ে যান।

কসবার বাসিন্দা এবং শিশুটির বাবা প্রীতম সর্দার জানান, আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তাঁর স্ত্রী সর্বাণী। মঙ্গলবার রাতে প্রচণ্ড যন্ত্রণা শুরু হলে এক পড়শির অটোয় করে তাঁকে নিয়ে যাওয়া হয় চিত্তরঞ্জন সেবা সদনে। চিকিৎসক সর্বাণীকে একটি ইঞ্জেকশন দিয়ে বাড়ি চলে যেতে বলেন। প্রীতম জানান, রাতে তাঁর স্ত্রীর যন্ত্রণা বাড়ে। বুধবার ভোরে ফের তাঁকে নিয়ে ওই হাসপাতালে যান তিনি। প্রীতমের অভিযোগ, ‘‘ভোর চারটে নাগাদ হাসপাতালে যাই। পাঁচটা নাগাদ এক চিকিৎসক আমার স্ত্রীকে একটি ইঞ্জেকশন দেন। তার পরে তিনি বা অন্য চিকিৎসক আর আসেননি। তিন ঘণ্টা অপেক্ষা করে ফিরে আসি।’’

Advertisement

এর পরে সকাল ন’টা নাগাদ ফের প্রসবযন্ত্রণা উঠলে প্রতিবেশীর অটোয় করে স্ত্রী এবং শাশুড়িকে নিয়ে আবার হাসপাতালে রওনা দেন প্রীতম। বিজন সেতু থেকে নামার পরেই অটোয় সন্তানের জন্ম দেন সর্বাণী। তা দেখেই পুলিশে ফোন করে সাহায্য চান তাঁরা। এক পুলিশকর্তা জানান, অ্যাম্বুল্যান্স পৌঁছে গেলেও প্রসব পুরো না-হওয়ায় মহিলাকে তাতে তোলা যাচ্ছিল না। বাধ্য হয়েই অটো করে তাঁকে নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেনআপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন