coronavirus

মেডিক্যাল থেকে ‘নিখোঁজ’ করোনা রোগী

শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় পাইকপাড়ার বাসিন্দা, ৭২ বছরের ওই বৃদ্ধকে গত শনিবার রাতে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২০ ০৪:৫২
Share:

ফাইল চিত্র।

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এক করোনা রোগী পালিয়ে গিয়েছেন বলে অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে। হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজেও ওই বৃদ্ধের বেরিয়ে যাওয়ার প্রমাণ মিলেছে।

Advertisement

শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় পাইকপাড়ার বাসিন্দা, ৭২ বছরের ওই বৃদ্ধকে গত শনিবার রাতে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাঁর পরিজনেরা জানান, কোভিড পজ়িটিভ হওয়ায় রবিবার রাতে তাঁকে কলকাতা মেডিক্যালে স্থানান্তরিত করা হয়। বৃদ্ধের নাতি বলেন, ‘‘সোমবার আমরা যেতে পারিনি। মঙ্গলবার সকালে মা ফোন নিয়ে দিতে যান দাদুকে। কিন্তু দেখা হয়নি। দুপুরে হাসপাতাল থেকে জানানো হয়, দাদু নিখোঁজ।’’

হাসপাতাল সূত্রের খবর, ওই বৃদ্ধ কিছুতেই হাসপাতালে থাকতে চাইছিলেন না। তাই ওঁর পরিবারকে মোবাইল দিতে বলা হয়েছিল। বৃদ্ধের পরিজনেরা জানান, এ দিন দুপুরে সব জানার পরে তাঁরা সিসি ক্যামেরার ফুটেজ দেখতে চান। তাতে দেখা যায়, এ দিন সকাল ৬টা ৫৩ মিনিটে ওই বৃদ্ধ হাসপাতালের আট নম্বর গেট দিয়ে বেরিয়ে গিরিশ পার্কের দিকে হেঁটে যাচ্ছেন। পরিজনেদের প্রশ্ন, গেটে এত নিরাপত্তা থাকা সত্ত্বেও কী ভাবে রোগী বেরিয়ে গেলেন? এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন