CC Camera

আরও সিসি ক্যামেরা চান সিপি

শহরে একের পর এক অপরাধ এবং তা সামলাতে হিমশিম খাওয়া পুলিশকে শনিবার বেশ কিছু নির্দেশ দিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২০ ০৩:০৯
Share:

ছবি: সংগৃহীত

শহরে একের পর এক অপরাধ এবং তা সামলাতে হিমশিম খাওয়া পুলিশকে শনিবার বেশ কিছু নির্দেশ দিলেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। তার মধ্যে রাস্তায় সিসি ক্যামেরার সংখ্যা বাড়ানোর পাশাপাশি প্রত্যেক ডিসি-কে নিয়মিত থানায় যাওয়ার নির্দেশ দেন তিনি। এ ছাড়া, শনিবার রাত থেকেই শহরে বেপরোয়া যান চলাচল রুখতে নাকা তল্লাশি শুরু করতে বলেছেন কমিশনার। এ দিন মাসিক অপরাধ বৈঠকে এই সমস্ত নির্দেশ দেন তিনি।

Advertisement

গত দেড় মাসে ট্যাংরা ও সিঁথি-সহ একাধিক ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। সিঁথির ঘটনার সময়ে ছুটিতে ছিলেন কমিশনার। এ দিন ওই ঘটনার প্রসঙ্গে তাঁর নির্দেশ, গ্রেফতারি সংক্রান্ত বিষয়ে সুপ্রিম কোর্টের যে নির্দেশিকা রয়েছে, তা যেন মেনে চলা হয়। এর পরেই ট্যাংরার ক্রিস্টোফার রোডের একটি ঘটনা নিয়ে আলোচনায় প্রশ্ন ওঠে, সেখানে পর্যাপ্ত সিসি ক্যামেরা ছিল না কেন? তখনই শহর জুড়ে আরও বেশি করে সিসি ক্যামেরা বসানোর নির্দেশ দেন কমিশনার।

বেলেঘাটায় শিশুকন্যাকে খুনের ঘটনায় মায়ের বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পর্কে সংশ্লিষ্ট থানার কাছে জানতে চান পুলিশ কমিশনার। তাঁর প্রশ্ন ছিল, খুনের কারণ কী? সংশ্লিষ্ট থানার পুলিশ আধিকারিক বলেন, কারণ এখনও স্পষ্ট নয়। অন্য এক থানার আধিকারিক জানান, এই ধরনের ঘটনার ক্ষেত্রে পারিপার্শ্বিক তথ্যপ্রমাণকে গুরুত্ব দেওয়া হয়। এ ক্ষেত্রে সেটাই খতিয়ে দেখা হচ্ছে। কমিশনার দ্রুত চার্জশিট দেওয়ার নির্দেশ দেন।

Advertisement

টালা সেতু ভাঙার কাজ শুরু হওয়ায় রাস্তার পরিস্থিতি নিয়ে আশঙ্কা ছিল। কিন্তু পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক থাকায় খুশি সিপি। মাধ্যমিক পরীক্ষার মধ্যেও এ ব্যাপারে ভাল কাজ করায় বাহিনীর প্রশংসা করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন