সিপিএম তালিকা

বালিতে বাদ প্রাক্তন চেয়ারম্যান

এক সময়ে তাঁদের ছাড়া পুর-নির্বাচনে লড়ার কথা ভাবতেন না দলীয় নেতৃত্ব। কিন্তু হাওড়ার সঙ্গে সংযুক্ত বালি পুরসভার ১৬টি ওয়ার্ডের শূন্য পদের নির্বাচনে তাঁদের অধিকাংশকেই টিকিট দিল না সিপিএম। যাঁদের মধ্যে বালি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অরুণাভ লাহিড়ীও রয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা‌

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০১৫ ০২:০০
Share:

এক সময়ে তাঁদের ছাড়া পুর-নির্বাচনে লড়ার কথা ভাবতেন না দলীয় নেতৃত্ব। কিন্তু হাওড়ার সঙ্গে সংযুক্ত বালি পুরসভার ১৬টি ওয়ার্ডের শূন্য পদের নির্বাচনে তাঁদের অধিকাংশকেই টিকিট দিল না সিপিএম। যাঁদের মধ্যে বালি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান অরুণাভ লাহিড়ীও রয়েছেন। ঘুসুড়ির ঘুষ-কাণ্ডে নাম জড়িয়ে যাওয়ার জন্যই তাঁকে প্রার্থী করা হয়নি বলেই কার্যত স্বীকার করে নিয়েছেন সিপিএমের হাওড়া জেলার সম্পাদক বিপ্লব মজুমদার।

Advertisement

সোমবার বিপ্লববাবু বলেন, ‘‘অরুণাভবাবুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি ঠিকই। কিন্তু বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। যা জনমানসে কিছুটা প্রভাব ফেলেছে। তাই বালির মানুষের কাছে দলের স্বচ্ছতা বজায় রাখতে এই সিদ্ধান্ত।’’ তবে শুধু অরুণাভবাবুই নয়, দলের স্বচ্ছতা বজায় রাখতে এক সময়ের কয়েক জন প্রবল পরাক্রমী নেতা তথা কাউন্সিলরদেরও প্রার্থী তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

দলের দীর্ঘ দিনের নেতা তথা ভাইস চেয়ারম্যান বিকাশ বসুকেও প্রার্থী করা হয়নি। আবার বাদ গিয়েছেন দলের প্রাক্তন বিধায়ক কণিকা গঙ্গোপাধ্যায়ের স্বামী তথা প্রাক্তন চেয়ারম্যান পারিষদ প্রদীপ গঙ্গোপাধ্যায়ও। বালির পুরনো কাউন্সিলরদের মধ্যে এ বারের প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন মাত্র ৭ জন। যাঁরা হলেন মহাদেব কর্মকার, সন্দীপ কর, আব্দুল হামিদ, চন্দ্রশেখর ঝা, মীনাক্ষি বন্দ্যোপাধ্যায়, সোমনাথ চট্টোপাধ্যায় এবং অমিতা সেনগুপ্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন