CPM

বাঁকড়ায় ফের হামলা সিপিএমের কার্যালয়ে

গত ৫ সেপ্টেম্বর সিপিএমের ওই দলীয় কার্যালয়েই রক্তদান শিবির চলাকালীন হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০ ০৩:২০
Share:

প্রতীকী ছবি।

গভীর রাতে ফের ভাঙচুর করে আগুন ধরিয়ে দেওয়া হল হাওড়ার বাঁকড়ায় সিপিএমের কবরপাড়ার দলীয় কার্যালয়ে। পুলিশ জানিয়েছে, রবিবার গভীর রাতে কিছু দুষ্কৃতী তালা ভেঙে সেখানে ঢুকে ভাঙচুর চালায়। দলীয় কার্যালয়ে থাকা গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট করে দেওয়া হয়েছে। কার্যালয়ের সামনে রক্তদান শিবিরের জন্য তৈরি হওয়া ছাউনিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। আগুন লাগিয়ে দেওয়া হয় কিছু চেয়ারেও। সিপিএমের অভিযোগ, তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরাই এই কাজ করেছে।

Advertisement

গত ৫ সেপ্টেম্বর সিপিএমের ওই দলীয় কার্যালয়েই রক্তদান শিবির চলাকালীন হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। তখনও শাসকদল তৃণমূলের বিরুদ্ধেই হামলার অভিযোগ উঠেছিল। দুষ্কৃতী হামলার প্রতিবাদে সলপ থেকে দলীয় কার্যালয় পর্যন্ত মিছিল করেছিল সিপিএম। এর পরে পুলিশ হামলা চালানোর ঘটনায় দু’জনকে গ্রেফতারও করে। তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়, স্থানীয় বাসিন্দা ও রিকশাচালকদের সঙ্গে গোলমালের জেরে ওই ভাঙচুরের ঘটনা ঘটেছিল। এতে তৃণমূলের কোনও ভূমিকা ছিল না।

দলীয় কার্যালয়ে ফের ভাঙচুর-আগুনের ঘটনার পরে সিপিএমের হাওড়া জেলা সম্পাদক বিপ্লব মজুমদার বলেন, ‘‘ওই এলাকায় পঞ্চায়েত প্রধান থেকে শুরু করে বিধায়ক সকলেই তৃণমূলের। তাঁদের উস্কানিতেই ভাঙচুর করা হয়েছে। বিরোধী রাজনৈতিক দলের কার্যালয়গুলিকে নিরাপত্তা দিয়ে পারছে না প্রশাসন।’’

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার কবরপাড়ায় একটি পাল্টা মিছিল করেছিল তৃণমূল। তার পরেই রাতে ফের কার্যালয়ে হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ। যদিও এলাকার তৃণমূল বিধায়ক ও রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘ওই কার্যালয়ে রাতে ভাঙচুর হল, আগুন লাগানো হল, অথচ পাশের কেউ জানতে পারল না? এটা কী করে হয়? তবে যা-ই হোক, আমি পুলিশকে বলেছি নিরপেক্ষ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন