সাবওয়ে ফাটলো ১৮ মাসে

দেড় বছরও হয়নি বাগুইআটির কাছে জোড়ামন্দিরে সাবওয়ে তৈরি করা হয়েছে পথচারীদের জন্য। ইতিমধ্যেই সেটির ছাদ ও দেওয়ালে ফাটল ধরেছে। গত দু’-তিন দিনের বৃষ্টিতে তা দিয়ে জল পড়ে চলেছে। জল জমে যায় সাবওয়ের ভিতরে।

Advertisement

প্রবাল গঙ্গোপাধ্যায়

শেষ আপডেট: ১২ মার্চ ২০১৭ ০১:৪৩
Share:

চৌচির: এমনই অবস্থা বাগুইআটির জোড়ামন্দির এলাকার সাবওয়েটির। শনিবার। নিজস্ব চিত্র

দেড় বছরও হয়নি বাগুইআটির কাছে জোড়ামন্দিরে সাবওয়ে তৈরি করা হয়েছে পথচারীদের জন্য। ইতিমধ্যেই সেটির ছাদ ও দেওয়ালে ফাটল ধরেছে। গত দু’-তিন দিনের বৃষ্টিতে তা দিয়ে জল পড়ে চলেছে। জল জমে যায় সাবওয়ের ভিতরে। নিরাপত্তার কারণে ভিআইপি রোডের অনেক জায়গাতেই পায়ে হেঁটে রাস্তা পারাপার বন্ধ করে দিয়েছে পুলিশ। সেখানে তাই সাবওয়েই ভরসা। তার ভিতরে জল জমে যাওয়ায় সমস্যায় পড়েছেন স্থানীয়েরা। স্থানীয়দের আশঙ্কা, এই ফাটল দ্রুত সারাই না হলে বর্ষায় আরও সমস্যায় পড়বেন পথচারীরা।

Advertisement

জোড়ামন্দির এলাকাটি রাজারহাট-গোপালপুর পুরসভার অন্তর্গত। স্থানীয় বিধায়ক পূর্ণেন্দু বসুর উদ্যোগেই তৈরি হয় এই সাবওয়ে। তাতে ইতিমধ্যেই ফাটলের কথা জেনে অবাক তিনি। বলেন, ‘‘এমন কেন হল, খোঁজ নিচ্ছি। আমায় কেউ কিছু জানায়নি।’’ সূত্রের খবর, আনুমানিক ৪ কোটি টাকা ব্যয়ে সাবওয়েটি তৈরি করেছিল পূর্ত দফতর। কিন্তু আঠেরো মাসেই সাবওয়ের এমন হাল হওয়ায় প্রশ্ন উঠছে কাজের মান নিয়ে। ওই দফতরের বারাসত হাইওয়ে ডিভিশনের এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার কনকেন্দু সিংহকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ঘটনাটি আগে শুনিনি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’’ পরে পিডব্লিউডি-র এক এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার জানান, যে সংস্থা ওই সাবওয়ে তৈরি করেছিল, তারা জানতে পেরেছে। ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে সংস্থাটি। কিছু দিনের মধ্যে কাজ শেষ হলেই জল পড়া বন্ধ হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন