গণধর্ষণের তদন্ত হাতে নিলেন গোয়েন্দারা

লালবাজার সূত্রের খবর, আগামী ৫ ডিসেম্বরের মধ্যে ওই নাবালকের আর্থ-সামাজিক এবং মনস্তাত্ত্বিক অবস্থা বিবেচনা করে সেই রিপোর্ট জুভেনাইল জাস্টিস বোর্ডে জমা দিতে হবে পুলিশকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৯ ০২:৪১
Share:

প্রতীকী ছবি

অভিযোগ দায়ের হওয়ার তিন সপ্তাহের মাথায় পঞ্চসায়র গণধর্ষণ-কাণ্ডের তদন্তভার নিল লালবাজারের গোয়েন্দা বিভাগ। সোমবার এ কথা জানিয়েছেন কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান মুরলীধর শর্মা। ওই ঘটনার তদন্ত-প্রক্রিয়া প্রায় শেষের পথে হলেও গুরুত্ব বুঝে যাতে দ্রুত চার্জশিট পেশ করা হয় এবং অভিযুক্তেরা কড়া শাস্তি পায়, মূলত সেই উদ্দেশ্যেই গোয়েন্দা দফতরকে মামলাটি দেওয়া হয়েছে বলে লালবাজার সূত্রের খবর।

Advertisement

গত ১১ নভেম্বর পঞ্চসায়রের একটি হোম থেকে বেরিয়ে গণধর্ষিতা হয়েছেন বলে অভিযোগ করেন মৃগীরোগিণী, মানসিক সমস্যায় ভোগা এক মহিলা। ঘটনায় এখনও পর্যন্ত এক নাবালক-সহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। জেরায় ধৃতেরা ধর্ষণের অভিযোগ স্বীকার করেছে বলে আদালতে জানিয়েছে লালবাজার। এরই মধ্যে ধৃত নাবালককে সাবালক হিসেবে বিবেচনা করে যাতে বিচার-প্রক্রিয়া শুরু হয়, জুভেনাইল জাস্টিস বোর্ডে সেই আবেদনও জানিয়েছে কলকাতা পুলিশ।

লালবাজার সূত্রের খবর, আগামী ৫ ডিসেম্বরের মধ্যে ওই নাবালকের আর্থ-সামাজিক এবং মনস্তাত্ত্বিক অবস্থা বিবেচনা করে সেই রিপোর্ট জুভেনাইল জাস্টিস বোর্ডে জমা দিতে হবে পুলিশকে। এই মুহূর্তে অভিযুক্ত নাবালক হোমে থাকলেও সেই রিপোর্ট সংগ্রহের কাজ চালাচ্ছেন তদন্তকারীরা। রিপোর্ট জমা পড়ার পরে নাবালককে সাবালক হিসেবে গণ্য করা হলে চার্জশিটও দ্রুত পেশ করা সম্ভব হবে বলে জানাচ্ছেন লালবাজারের এক শীর্ষ কর্তা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন