Street Dog

দুই পাঁচিলের মধ্যে আটক কুকুরকে উদ্ধার

অন্য দিকে, গত সপ্তাহে চুরির সময়ে বাধা দেওয়ায় একটি কুকুরকে মেরে তার কোমর ভেঙে দেয় দুষ্কৃতীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২০ ০২:৫৯
Share:

বিপত্তি: দু’টি পাঁচিলের মধ্যে সঙ্কীর্ণ জায়গায় এ ভাবেই আটকে পড়ে একটি কুকুর। রবিবার, মধ্যমগ্রামে। নিজস্ব চিত্র

দু’টি পাঁচিলের মধ্যে আটকে পড়া একটি কুকুরকে উদ্ধার করলেন স্থানীয় বাসিন্দারা। রবিবার ঘটনাটি ঘটেছে মধ্যমগ্রাম পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের দেবীগড় এলাকায়। দু’টি পাঁচিলের মধ্যবর্তী সঙ্কীর্ণ জায়গায় কুকুরটি কোনও ভাবে আটকে গিয়ে চিৎকার করছিল। স্থানীয়েরা চিৎকার শুনতে পেলেও প্রথমে বুঝতে পারেননি আওয়াজ কোথা থেকে আসছে। পরে তাঁরা বিষয়টি বুঝতে পারলে মধ্যমগ্রাম দমকলে খবর দেওয়া হয়। স্থানীয় বাসিন্দা ও দমকলের যৌথ চেষ্টায় পাঁচিলের একাংশ ভেঙে ঘণ্টা চারেক পরে কুকুরটিকে উদ্ধার করা হয়। স্থানীয় বাসিন্দারা জানান, কুকুরটি এখন সুস্থ।

Advertisement

অন্য দিকে, গত সপ্তাহে চুরির সময়ে বাধা দেওয়ায় একটি কুকুরকে মেরে তার কোমর ভেঙে দেয় দুষ্কৃতীরা। গত মঙ্গলবার সকালে বামনগাছি এলাকার একটি জলাশয়ের পাশ থেকে কুকুরটিকে উদ্ধার করেন স্থানীয়েরা। পরে বারাসতের একটি পশুপ্রেমী সংস্থা চিকিৎসার জন্য নিয়ে যায় কুকুরটিকে। রবিবার রাতে মৃত্যু হয় কুকুরটির। ওই সংস্থার সম্পাদক প্রসেনজিৎ দত্ত সোমবার বলেন, ‘‘আঘাত গুরুতর ছিল। অনেক চেষ্টা করেও কিছুতেই বাঁচানো গেল না।’’

অভিজিৎ রায় নামে স্থানীয় এক বাসিন্দা সোমবার অভিযোগ করেন, ‘‘দিনের পর দিন দুষ্কৃতীদের তাণ্ডব বেড়ে চলেছে। মদ-গাঁজার ঠেক চলছে। প্রতিবাদ করলে উল্টে আমাদেরই হুমকি দেওয়া হচ্ছে। কুকুরটির জন্য রাতে এই এলাকার দুষ্কৃতীরা ভয় পেত। তাই ওকে মেরে ফেলা হল।’’

Advertisement

প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানিয়েছে, কুকুরটিকে প্রথমে কিছু খাবার দিয়ে বশ করার চেষ্টা করা হয়েছিল। তাতে লাভ না হওয়ায় মেরে কোমর ভেঙে দেয় দুষ্কৃতীরা। কারা এই কাণ্ড করল তা জানার চেষ্টা চলছে বলে পুলিশ সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন