Durga Idol Immersion

বিসর্জন-পর্বে দৈনিক ১৫ ঘণ্টা বন্ধ চক্ররেল 

মঙ্গলবার থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চক্ররেলের গঙ্গা তীরবর্তী স্টেশনগুলিতে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৩ ০৮:১৬
Share:

—প্রতীকী চিত্র।

দুর্গাপুজো এবং তার পরে লক্ষ্মীপুজোর বিসর্জনের জন্য আজ, মঙ্গলবার থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চক্ররেলের গঙ্গা তীরবর্তী স্টেশনগুলিতে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিসর্জন চলাকালীন নদী তীরবর্তী স্টেশনগুলিতে বিকেল চারটে থেকে পরের দিন সকাল সাতটা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে। এর মধ্যে আজ, মঙ্গলবার থেকে ২৭ অক্টোবর, শুক্রবার পর্যন্ত দুর্গাপুজোর জন্য এবং ২৯ ও ৩০ অক্টোবর (রবি ও সোমবার) লক্ষ্মীপুজোর বিসর্জনের জন্য পরিষেবা বন্ধ থাকবে।

Advertisement

পরিবর্তিত পরিস্থিতিতে বারাসত এবং দত্তপুকুর থেকে মাঝেরহাট পর্যন্ত চলা দু’টি লোকাল ট্রেন কলকাতা স্টেশন পর্যন্ত চলবে এবং সেখান থেকেই ফিরতি পথে রওনা হবে। এক জোড়া হাবড়া-মাঝেরহাট লোকালকে কলকাতা স্টেশনের পরিবর্তে শিয়ালদহের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। দু’টি ট্রেন শিয়ালদহে যাত্রা সম্পূর্ণ করে সেখান থেকে হাবড়া অভিমুখে রওনা হবে। অন্য দিকে, লক্ষ্মীকান্তপুর থেকে কলকাতা স্টেশন এবং মাঝেরহাট থেকে ঘুটিয়ারি শরিফের মধ্যে চলা এক জোড়া লোকাল ট্রেন পরিবর্তিত পথে বালিগঞ্জ পর্যন্ত চলবে। ফিরতি পথে সেখান থেকেই রওনা হবে।

এর পাশাপাশি, দু’জোড়া মাঝেরহাট-নৈহাটি এবং বালিগঞ্জ-ব্যারাকপুর লোকাল শিয়ালদহ উত্তর পর্যন্ত চলবে এবং সেখান থেকেই ফিরতি পথে গন্তব্যে ফিরে যাবে। এক জোড়া মাঝেরহাট-দত্তপুকুর এবং মাঝেরহাট-বালিগঞ্জ লোকালকে বালিগঞ্জ থেকে চালানো ছাড়াও কাঁকুড়গাছি রোড জংশন দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। ভোর চারটে থেকে বিকেল চারটের মধ্যে সব ক’টি কল্যাণী সীমান্ত লোকাল কল্যাণী স্টেশন পর্যন্ত যাবে। বিসর্জন চলাকালীন রেল এবং কলকাতা পুলিশ প্রয়োজনীয় সমন্বয় রক্ষা করে চলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন